সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

অস্ট্রেলিয়ায় নিখোঁজের ১৮ দিন পর শিশু উদ্ধার

আপডেট : ০৩ নভেম্বর ২০২১, ১৪:২৪

অস্ট্রেলিয়ার পশ্চিমাঞ্চলের প্রত্যন্ত অঞ্চলে নিখোঁজ হওয়ার ১৮ দিন পর চার বছর বয়সি এক শিশুকে জীবিত ও সুস্থ অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। খবর বিবিসি।

অস্ট্রেলিয়ার কারনারভান শহরের নিকটবর্তী এলাকায় পারিবারিক ভ্রমণের সময় গত ১৬ অক্টোবর তাঁবু থেকে নিখোঁজ হয় ক্লিও স্মিথ নামের শিশুটি। এরপর থেকে শিশুটিকে খুঁজে পেতে তোলপাড় শুরু হয়।এ ঘটনায় ৩৬ বছর বয়সী এক সন্দেহভাজনকে আটক করা হয়েছে।

বিবিসি জানিয়েছে, ফরেনসিক সূত্র ধরে কারনারভন অঞ্চলের একটি বাড়িতে আজ বুধবার অভিযান চালিয়ে ক্লিও স্মিথকে উদ্ধার করে পুলিশ।

ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া অঙ্গরাজ্যের ডেপুটি কমিশনার কল ব্লানচ  এক বিবৃতিতে বলেছেন, ‘পুলিশ ছোট্ট ক্লিওকে (ওই বাড়ির) একটি কক্ষ থেকে উদ্ধার করেছে।’ “আমাদের এক কর্মকর্তা শিশুটিকে কোলে তুলে নিয়ে জিজ্ঞাসা করেন, ‘তোমার নাম কী?’ শিশুটি জবাব দেয়, ‘আমার নাম ক্লিও”, যোগ করেন কল ব্লানচ।

বিবিসির খবরে বলা হয়েছে, আজ বুধবার বিবৃতিতে পশ্চিমাঞ্চলীয় অস্ট্রেলিয়ার উপকমিশনার কল ব্লাঞ্চ জানান, পুলিশ সদস্যদের একটি দল তালা ভেঙে বাড়িটিতে ঢোকেন। একজন কর্মকর্তা শিশুটিকে কোলে তুলে নিয়ে তার নাম জানতে চান। জবাবে শিশুটি জানায়, তার নাম ক্লিও স্মিথ।

উদ্ধারের পর ক্লিও স্মিথকে তার মা-বাবার কাছে ফিরিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ। সন্তানকে ফিরে পেয়ে ক্লিও’র মা এলি স্মিথ ইনস্টাগ্রামে লিখেছেন, ‘আমাদের পরিবার আবার সম্পূর্ণ হলো।’

ইত্তেফাক/এফএস

এ সম্পর্কিত আরও পড়ুন

আকাশে ‘অলৌকিক’ শিশুর প্রসব করালেন মুসলিম চিকিৎসক

বেহাল রাস্তা নিয়ে কাশ্মিরি শিশুর ভিডিও ভাইরাল

করোনা থেকে সেরে উঠে ডায়াবেটিসে আক্রান্ত হচ্ছে শিশু: গবেষণা

অস্ট্রেলিয়ার উপকূলে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় টিফানি

এ সম্পর্কিত আরও পড়ুন

কাবুল বিমানবন্দরে হারিয়ে যাওয়া সেই শিশু ফিরল পরিবারে

হঠাৎ করেই সিডনি ফেস্টিভ্যাল বয়কট করছেন শিল্পীরা

বিমানের শৌচাগারের ময়লার ঝুড়িতে নবজাতক

পুলিশের গুলিতে মায়ের কোলে শিশুর মৃত্যু