মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি ইউনিটের’ ফল প্রকাশে ধোঁয়াশা

আপডেট : ০৬ নভেম্বর ২০২১, ১৬:৩২

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ডি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয় ৩০ ও ৩১ অক্টোবর। কিন্তু পরীক্ষার ৬ দিন পার হতে চললেও ফলাফল মিলছে না এখনও। যেখানে এর পরে অনুষ্ঠিত 'এ' এবং 'বি১' এর ফলাফল ইতোমধ্যে প্রকাশিত হয়েছে। 

তব গত ৪ নভেম্বর 'ডি' ইউনিটের ফলাফল প্রকাশের জন্য আইসিটি সেলে জমা দিয়েছিলেন ইউনিট সংশ্লিষ্টরা। কোনো এক ‘অজানা’ কারণে পরবর্তীতে তা প্রকাশ করতে নিষেধ করা হয়।

আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ খায়রুল ইসলাম দৈনিক ইত্তেফাককে বলেন, আমাদেরকে ফলাফল প্রকাশ করতে দিয়েছিলেন ৪ তারিখ। তবে ওইদিনই আবার প্রকাশ করতে না করেছেন সংশ্লিষ্টরা।

এদিকে অন্যান্য ইউনিটের তুলনায় ফলাফল প্রকাশে দেরি হওয়ায় ক্ষোভ প্রকাশ করছেন শিক্ষার্থী-অভিভাবকরা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অনেকেই প্রশ্ন তুলছেন। 

ঠিক কী কারণে ফলাফল জমা দিয়েও প্রকাশ করতে নিষেধাজ্ঞা দেওয়া হলো তা নিয়ে কিছুই বলছেন না সংশ্লিষ্টরা। 'ডি' ইউনিটের ইউনিট কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকীর সঙ্গে বারবার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন ধরছেন না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান দৈনিক ইত্তেফাককে বলেন, ‘রেজাল্ট পারফেক্ট না করে দেওয়াটা ভুল। রেজাল্ট দিয়ে যদি আবার কোনো একটা কারণে ভুল হয়ে যায় তাতে সে সমালোচনার চাইতে একটু দেরিতেই রেজাল্ট হওয়া ভালো’ তবে দেরির কারণ জানাননি তিনিও।

এখানে কোনো সমস্যা হয়েছিল কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, নিশ্চয়ই কোনো সমস্যা তারা ফিল করেছেন।

'ডি' ইউনিটে ১ হাজার ১৬০ টি আসনের বিপরীতে পরীক্ষা দিয়েছেন ৩৬  হাজার ৬২৪ জন। এতে পাশ করেছেন ১০ হাজার ৩০১ জন। পাশের হার ২৮ দশমিক ১৩ শতাংশ।

 

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

চবিতে পরীক্ষা দিলেন ২ বহিষ্কৃত শিক্ষার্থী  

শিক্ষা উপমন্ত্রীর আশ্বাসে চবির আন্দোলন স্থগিত 

চবিছাত্রী হেনস্তায় আরও ৪ শিক্ষার্থী বহিষ্কার

চবিতে যৌন নিপীড়ন: অভিযুক্ত ২ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কার

এ সম্পর্কিত আরও পড়ুন

চবির ৩৮২ কোটি ৪১ লাখ টাকার বাজেট ঘোষণা

‘এত রাতে বাইরে কেন’ বলে চবিছাত্রীকে হেনস্তা

চবি ছাত্রীকে যৌন হয়রানি: মূল হোতাসহ গ্রেফতার ৪

ঢিলেঢালা নিরাপত্তায় বেপরোয়া অপরাধীরা, এক বছরে চবিতে আট ছাত্রীকে হেনস্তা