বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল

ভালো ক্রিকেট খেলতে হবে: মরগান

আপডেট : ১০ নভেম্বর ২০২১, ১৫:৫১

গ্রুপ চ্যাম্পিয়ন হলেও সেমিফাইনালের টিকিট পেতে অপেক্ষা করতে হয়েছে শেষ ম্যাচ পর্যন্ত। সুপার টুয়েলভে শুরুটা দুর্দান্তভাবে করলেও শেষটা হয় হার দিয়ে। সেসব এখন অতীত। ফাইনালের আগে তাদের বাধা এখন নিউজিল্যান্ড। যাদের গত বিশ্বকাপের সেমিফাইনালে হারিয়ে ফাইনালে উঠেছিল ইংল্যান্ড।

আবার দেখায় তেমনটাই করতে চান ইয়ন মরগান। আজ (১০ নভেম্বর) আবুধাবিতে মাঠে নামার আগে গতকাল সংবাদ সম্মেলনে এ কথাই বলে যান ইংলিশ অধিনায়ক-

প্রশ্ন: আবারও নিউজিল্যান্ডের মুখোমুখি। গত বিশ্বকাপের সেমিফাইনালে তাদের বিপক্ষে জিতেছিলেন আপনি। গত ওয়ানডে বিশ্বকাপের ফাইনালেও একই গল্প। এই ম্যাচটি নিয়ে কতটা মুখিয়ে আছেন আপনি?

মরগান: আমরা অপেক্ষো করতে পারছি না। অবশ্যই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এখানে আসাটা বড় এক অর্জন। তবে এখন যতটা পারি নিজেদের সেরাটা দিতে হবে। আমরা জানি নিউজিল্যান্ড কত ভালো দল। এও জানি গত কয়েক বিশ্বকাপ ধরে তারা কতটা ধারাবাহিক। গত কয়েক টুর্নামেন্টে তারা নিয়মিত সেমিফাইনাল, ফাইনাল খেলেছে। তাই আমরা এই চ্যালেঞ্জ নিতে মুখিয়ে আছি।

প্রশ্ন: রয় ছিটকে গেছেন। তার অনুপস্থিতি কি দলের ভারসাম্যে চিড় ধরিয়েছে?

মরগান: রয়কে হারানো আমি মনে করি অভিজ্ঞ খেলোয়াড় হারানোর মতো। তার অভিজ্ঞতার বদলি পাওয়া যাবে না। গত দুই বিশ্বকাপে সে আমাদের অবিচ্ছেদ্য অংশ ছিল। আমরা ভাগ্যবান আমাদের লাইনআপে এমন খেলোয়াড় আছে যারা টপ অর্ডারে ব্যাট করতে চায়। যা অসাধারণ, কারণ তারা বড় তারকা খেলোয়াড়দের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা গড়তে চায় এবং প্রতিপক্ষের বড় নামধারী বোলাদের সঙ্গে দাতে দাঁত চেপে লড়তে চায়। তাই আমি মনে করি আমরা খুবই ভালো অবস্থানে আছি যে আমাদের হাতে নেওয়ার মতো অনেক বিকল্প আছে।

ইংল্যান্ডের জয়ের নায়ক হতে পারেন মঈন আলি

প্রশ্ন: ক্রিকেটীয় দৃষ্টিকোন থেকে এই ম্যাচে কী নিজেদেরকে শক্তিশালী ফেভারিট মানবেন?

মরগান: আমি বলবো না শক্তিশালী ফেভারিট। নিউজিল্যান্ডের পূর্নশক্তির স্কোয়াড আছে। অনেক ইনজুরির কারণে টুর্নামেন্ট জুড়ে আমরা বাধাগ্রস্ত হয়েছি। তার পরও আমরা ভালো ক্রিকেট খেলছি। নিউজিল্যান্ডের বিপক্ষে চ্যালেঞ্জ নিতে ছেলেরা রোমাঞ্চিত। তবে তাদের হারাতে হলে আমাদের ভালো ক্রিকেট খেলতে হবে।

প্রশ্ন: বিশ্বকাপে আপনারা ভালো খেলছেন এবং এখন নকআউট রাউন্ডে। নিউজিল্যান্ডের বোলিং সামলাতে কী বিশেষ কিছুর পরিকল্পনা করছেন?

মরগান: আমার মনে হয় সবদিক বিবেচনায় নিউজিল্যান্ড খুবই শক্তিশালী দল। বোলিং সম্ভবত তাদের শক্তিশালী দিকগুলোর একটি। তারা একসঙ্গে খুব ভালো কাজ করে। তারা কখনোই এক বা দুই খেলোয়াড়ের ওপর নির্ভর করে না। সবসময় সম্মিলিত প্রচেষ্টায় খেলে থাকে।'

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বোর্ডের সঙ্গে ২ দফা মিটিং, তারপরও তামিমের না

পূর্ণশক্তির দল নিয়েই পাকিস্তানে যাবে অস্ট্রেলিয়া

র‌্যাংকিংয়ে বড় লাফ মুর্শিদার

ছেলে সন্তানের বাবা হলেন যুবরাজ

এ সম্পর্কিত আরও পড়ুন

তামিমের মন ভাঙাতে ব্যর্থ সুজন, চেষ্টা করছেন পাপনও

আফগান সিরিজের আগেই পেস বোলিং কোচ

বরিশালকে হারিয়ে শীর্ষে কুমিল্লা

অস্ট্রেলিয়ার অনুরোধে পাকিস্তানের ‘না’