বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

হেইডেনকে কোরআন উপহার দিয়েছেন রিজওয়ান

আপডেট : ১০ নভেম্বর ২০২১, ১৮:০৮

ধর্ম পালন করা নিয়ে পাকিস্তানি ক্রিকেটারদের আগে থেকেই বেশ সুনাম রয়েছে। ফলে তাদের সঙ্গে অন্য ধর্মের যারাই কাজ করেন তারাও ইসলামের প্রেমে পড়ে যান। এবার অস্ট্রেলিয়ার সাবেক ব্যাটার এবং বর্তমানে পাকিস্তানের ব্যাটিং কোচ ম্যাথু হেইডেনও ইসলাম ধর্ম নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

তার এই উচ্ছ্বাসের কারণ, খ্রিষ্টান ধর্মাবলম্বী হেইডেনকে ইংরেজি ভাষায় অনূদিত কোরআন শরীফের একটি কপি উপহার দিয়েছেন মোহাম্মদ রিজওয়ান। সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা জানান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছে পাকিস্তান। একমাত্র দল হিসেবে অপরাজিত থেকে শেষ চারে পৌঁছেছে তারা। বৃহস্পতিবার (১১ নভেম্বর) দ্বিতীয় সেমিফাইনালে শক্তিশালী অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে বাবর আজমের নেতৃত্বাধীন দলটি। টুর্নামেন্টে দারুণ ছন্দে আছেন পাকিস্তানের ওপেনার ব্যাটার মোহাম্মদ রিজওয়ানসহ সবাই। তাইতো দলটির সঙ্গে দারুণ সময় কাটছে অস্ট্রেলীয় কিংবদন্তির।

টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুণ ছন্দে বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তান

কোরআন উপহার পাওয়া প্রসঙ্গে ম্যাথু হেইডেন বলেন, ‘আমি খ্রিষ্টান ধর্মের অনুসারী। তবে ইসলাম ধর্ম নিয়েও আগ্রহ আছে। এক ধর্মের অনুসারীরা যিশুকে অনুসরণ করেন এবং আরেক ধর্মের তারা মোহাম্মদকে। এদিক থেকে মিল না থাকলেও কিন্তু রিজওয়ান আমাকে ইংরেজিতে অনূদিত একটি কোরআন উপহার দিয়েছে।’

রিজওয়ানের সঙ্গে ইসলাম ধর্ম নিয়ে আলাপে নিজের মুগ্ধতার কথা জানিয়ে তিনি বলেন, ‘রিজওয়ান ও আমি ফ্লোরের ওপর বসে আধঘণ্টার মতো আলোচনা করি। কোরআন নিয়ে কথা বলি এবং প্রতিদিন একটু একটু করে কোরআন পড়ছি।’

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বোর্ডের সঙ্গে ২ দফা মিটিং, তারপরও তামিমের না

পূর্ণশক্তির দল নিয়েই পাকিস্তানে যাবে অস্ট্রেলিয়া

র‌্যাংকিংয়ে বড় লাফ মুর্শিদার

এ সম্পর্কিত আরও পড়ুন

ছেলে সন্তানের বাবা হলেন যুবরাজ

তামিমের মন ভাঙাতে ব্যর্থ সুজন, চেষ্টা করছেন পাপনও

আফগান সিরিজের আগেই পেস বোলিং কোচ

বরিশালকে হারিয়ে শীর্ষে কুমিল্লা