বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মোংলাবন্দরে পৌঁছালো মেট্রোরেলের আরও ৪ কোচ, ২ ইঞ্জিন 

আপডেট : ১২ নভেম্বর ২০২১, ২২:৪৩

মেট্রোরেলের ৬ষ্ঠ চালানের পণ্য নিয়ে মোংলাবন্দরে ভিড়েছে বিদেশি জাহাজ এম. ভি ব্রাইট কোরাল। জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের ৪টি রেলওয়ে কোচ-বগি ও ২টি ইঞ্জিনসহ ২৮ প্যাকেজ মালামাল নিয়ে আসা জাহাজটি শুক্রবার (১২ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে বন্দরের ৯ নম্বর জেটিতে ভিড়েছে। বিদেশি এই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। 

মো. ওহিদুজ্জামান বলেন, শনিবার সকাল থেকে জাহাজ হতে এ মালামাল খালাস কাজ শুরু হবে। খালাস করে নদী পথে নেওয়া হবে ঢাকার উত্তরার দিয়াবাড়ি ডিপোতে। 

মোংলাবন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন জানিয়েছেন, শুক্রবার ৪টি কোচ ও ২টি ইঞ্জিন নিয়ে এম.ভি ব্রাইট কোরালটি মোংলাবন্দর জেটিতে ভিড়েছে। এর আগে গত ২ অক্টোবর ৪টি ইঞ্জিন ও ৮টি কোচ নিয়ে এম.ভি এসপিএম ব্যাংকক, ১২ সেপ্টেম্বর ৪টি কোচ ও ২টি ইঞ্জিন নিয়ে এম.ভি প্রেসার্স কোরাল, ২০ জুলাই এম.ভি হরিজন-০৯ জাহাজে ১০টি কোচ ও ২টি ইঞ্জিন, ৫ মে এম.ভি ওশান গ্রেস জাহাজে ৬টি কোচ এবং ৩১ মার্চ এম.ভি এসপিএম ব্যাংকক জাহাজে মেট্টোরেলের ৬ টি কোচ আসে এই বন্দরে। যা খালাস শেষে নদী পথে নেওয়া হয় ঢাকার উত্তরায় দিয়াবাড়ি ডিপোতে।

ইত্তেফাক/ইআ