শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

মেট্রোরেলের কোচ ও ইঞ্জিন খালাস শুরু, নদী পথেই যাচ্ছে দিয়াবাড়ী  

আপডেট : ০২ অক্টোবর ২০২২, ১৬:৩৬

মেট্রোরেলের দ্বাদশ চালানে আসা ৮টি কোচ ও ৪টি ইঞ্জিন খালাসের কাজ শুরু হয়েছে। রবিবার (২ অক্টোবর) সকাল ৭টা থেকে জাহাজটি হতে এ কোচ ও ইঞ্জিন খালাস শুরু হয়। খালাস করে তা রাখা হচ্ছে জাহাজের পাশে ভিড়ানো বার্জে (নৌযান)।

ছবি- ইত্তেফাক

এরপর ওই বার্জ এ মালামাল নিয়ে যাচ্ছে ঢাকার উত্তরার দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোতে। এর আগে শনিবার বিকেলে জাপান থেকে আসা এ জাহাজটি বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়ে। ভিড়ার পর জাহাজটি থেকে সন্ধ্যায়ই ঢাকার পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেডের মালামাল খালাস শুরু হয়ে রাতেই শেষ হয়। এ সকল মালামালই নদী পথে ঢাকায় যাচ্ছে।  

জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপ কোম্পানির সিনিয়র এক্সিকিউটিভ (অপারেশন) মো. রফিকুল ইসলাম জানান, রবিবার সকাল ৭টা থেকে মেট্রোরেলের কোচ খালাস শুরু হয়েছে, সকাল সাড়ে ৯টা পর্যন্ত ৪টি কোচ বার্জে নামানো হয়েছে। বার্জে নামানোর পরই সঙ্গে সঙ্গেই এ মালামাল নদী পথে বার্জে করে ঢাকার দিয়াবাড়ী মেট্রোরেলের ডিপোর উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে। 

ছবি- ইত্তেফাক

তিনি আরও বলেন, রবিবার সন্ধ্যা নাগাদ এ সকল মালামাল খালাস শেষ হবে। এরপর সোমবার দুপুরে জাহাজটি এ বন্দর ত্যাগ করবে। এ পর্যন্ত ঢাকা মেট্রোরেলের ১১৬টি কোচ ও ইঞ্জিন এসেছে। তবে এখনও আসতে বাকী রয়েছে ২৮ টি কোচ ও ইঞ্জিন। 

ইত্তেফাক/এমএএম