শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বঙ্গোপসাগরে ১২ জেলেকে পিটিয়ে ট্রলার মালিককে অপহরণ

আপডেট : ২০ নভেম্বর ২০২১, ১৮:২৮

বঙ্গোপসাগরে মাছ ধরা ট্রলারে ডাকাতের হামলায় ১২ জেলে আহত হয়েছে। এছাড়া ট্রলার ভাঙচুর করে নগদ টাকা ও প্রয়োজনীয় মালামাল লুট করে ট্রলার মালিককেও অপহরণ করেছে দস্যুরা। 

শনিবার (২০ নভেম্বর) ভোরে বরগুনার পাথরঘাটা উপজেলার ৬০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরের মোহনায় এ ঘটনা ঘটে। অপহৃত ট্রলার মালিকের নাম নেছারউদ্দিন খান। তিনি এফবি মা ট্রলারের মালিক, বাড়ি পাথরঘাটা উপজেলার সদর পাথরঘাটার বাদুরতলা গ্রামে।

ট্রলার মালিক সমিতি সূত্রে জানা যায়, কয়েকদিন ধরে বঙ্গোপসাগরের বিভিন্ন অঞ্চলে মাছ ধরছিলেন এফবি মা ট্রলারের জেলেরা। শুক্রবার দিবাগত রাতে তারা পাথরঘাটা থেকে ৬০ কিলোমিটার দক্ষিণে বঙ্গোপসাগরের মোহনায় জাল ফেলে ঘুমিয়েছিলেন। শনিবার ভোরে ওই ট্রলারে আক্রমণ করে জলদস্যুর একটি দল। তারা ট্রলারে থাকা মজুতকৃত জ্বালানি, মাছ, নগদ টাকা, প্রয়োজনীয় সামগ্রী লুট করে নেয়। ট্রলারে থাকা ১২ জেলেকে মারধরের পর ট্রলার মালিক নেছারউদ্দিন খানকে ধরে নিয়ে যায়। 

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, পাথরঘাটা সদর ইউনিয়নের বাদুরতলার নেছারউদ্দিনের ট্রলারে ডাকাতির খবর আমরা জেলেদের কাছ থেকে শুনেছি। জেলেরা ট্রলার মালিক সমিতিকে জানিয়েছে, দস্যুরা ট্রলার থেকে সবকিছু নিয়ে গেছে। ট্রলারটিও ভাঙচুর করেছে। ট্রলার মালিক নেছারউদ্দিনকে মুক্তিপণের জন্য নিয়ে গেছে। আমরা নেছারউদ্দিনের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চালাচ্ছি। 

এ বিষয়ে কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফাহিম শাহরিয়ার বলেন, আমরা এখনো সঠিক লোকেশন জানতে পারিনি। আক্রমণের শিকার ট্রলারটি পাথরঘাটা আসছে। আসার পর আমরা সঠিক তথ্য নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী জেলেকে উদ্ধারের পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবো। 

 

 

ইত্তেফাক/এমএএম