সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

টিম পেইনের যৌন কেলেঙ্কারি নিয়ে যা বললেন তার স্ত্রী

আপডেট : ২১ নভেম্বর ২০২১, ১৭:০১

অস্ট্রেলিয়ার টেস্ট দলের অধিনায়কত্ব পেয়েছিলেন সংকটময় মুহূর্তে। তৎকালীন নিয়মিত এবং সফল অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার বল টেম্পারিংয়ের অভিযোগে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার কবলে পড়েন। এর পরই টিম পেইনের কাঁেধ দায়িত্ব আসে। ২০১৮ সালের মার্চে অজিদের ৪৬তম টেস্ট অধিনায়ক হিসেবে দায়িত্ব পান তিনি। দলটিকে এই কয়বছরে বেশ গুছিয়েও এনেছেন। ২০১৯ সালে ইংল্যান্ডের মাটি থেকে সবচেয়ে মর্যাদাপূর্ণ সিরিজ অ্যাশেজ জয়। এবার কয়েকদিন পরই ঘরের মাঠে আরও একটি অ্যাশেজ শুরু হওয়ার অপেক্ষায়। কিন্তু তার আগেই ঘটে গেলো বিপত্তি।

সাবেক এক নারী সহকর্মীকে কিছু যৌন উত্তেজক বার্তা ও অশ্লীল ছবি পাঠানোর অভিযোগে একপ্রকার বাধ্য হয়েই অধিনায়কের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন টিম পেইন। অবশ্য তাকে কেউ দায়িত্ব ছাড়ার জন্য চাপ দেয়নি। বরং সবদিক বিবেচনা করে তিনি নিজেই এ সিদ্ধান্ত নিয়েছেন। এবার তার পাশে দাঁড়িয়েছেন স্ত্রী বনি। পুরোনো ঘটনা সামনে নিয়ে এসে পেইনকে যন্ত্রণা দেওয়া হয়েছে বলে অভিযোগ স্ত্রীর। একই সঙ্গে বলেছেন, এই ঘটনা তার স্বামীর প্রতি ঘোরতর অন্যায়!

স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে টিম পেইন

মূলত ঘটনাটি ২০১৭ সালের, প্রায় চার বছর আগে ক্রিকেট তাসমানিয়ার এক নারী সহকর্মীর সঙ্গে টেক্সট বিনিময়ে (যৌন বিষয়ক আলোচনা) জড়িত ছিলেন পেইন। সেই সময়ে ঘটনাটি সিএ ইন্টিগ্রিটি ইউনিট তদন্ত করেছিল। যার মধ্যে তিনি নিজেও প্রকাশ্যে সম্পূর্ণভাবে অংশগ্রহণ করেন। সেই সময় তদন্ত কমিটি এবং ক্রিকেট তাসমানিয়া এইচআর একমত হয়েছিল যে, এটি ক্রিকেট অস্ট্রেলিয়ার আচরণবিধির কোনো লঙ্ঘন হয়নি। ফলে কোনোরকম শাস্তির কবলে পড়তে হয়নি এই উইকেটকিপার ব্যাটারকে। পরের বছর মর্যাদাপূর্ণ অধিনায়কের দায়িত্বও পেয়ে যান।

তবে সে সময় ঘটনাটি নিয়ে ঠিকই স্ত্রীর বনির সঙ্গে বনিবনা হয়েছিল টিম পেইনের। ২০১৬ সালে তারা বিবাহবন্ধনে আবদ্ধ হন, আর পরের বছরই এ ঘটনা। তাইতো বেশ কষ্ট পেয়েছিলেন বনি। যদিও তখন তারা দুজন মিলে বিষয়টির মিমাংসা করে ফেলেন। সম্প্রতি দ্য সিডনি টেলিগ্রাফকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন বনি।

টিম পেইন

তিনি বলেছেন, ‘আমরা ২০১৮ সালেই বিষয়টির মিমাংসা করে ফেলি। যা আমাদের সম্পর্ককে আরও গভীর হতে সাহায্য করেছে।’ কিন্তু এখন আবারও পুরনো বিষয়টি সামনে চলে এসেছে। সর্বপ্রথম এটিকে সামনে আনে অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যম নিউজ কর্প। পরে অন্য সংবাদমাধ্যমগুলোতেও ইস্যুটি উঠে আসে। যার পরিপ্রেক্ষিতে নেতৃত্ব ছাড়তে একপ্রকার বাধ্য হয়েছেন টিম পেইন।

স্বামীর জন্য অনেক খারাপ লাগছে জানিয়ে বনি বলেন, ‘সত্যি বলতে তার অধিনায়কত্ব ছাড়ার বিষয়টি আমার মন ভেঙে দিয়েছে। এটাও দুঃখজনক যে, সে মনে করেছে নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোই যুক্তিযুক্ত। বিষয়গুলো আবার জনসমক্ষে প্রকাশ করাটা আমাকে কিছুটা হতাশ করেছে। অথচ আমরা কয়েক বছর আগেই সব মিমাংসা করে ফেলেছিলাম। ফলে বিষয়টিকে আবার সামনে নিয়ে আসা অন্যায়।’

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

ভামিকার ছবি ভাইরালের পর যে অনুরোধ করলেন বিরাট-আনুশকা

বরিশালকে হারিয়ে ঢাকার প্রথম জয়

সবাইকে ছাড়িয়ে বর্ষসেরা ক্রিকেটার হলেন শাহিন আফ্রিদি

বর্ষসেরা নারী ক্রিকেটার স্মৃতি মান্ধানা

এ সম্পর্কিত আরও পড়ুন

আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটার জো রুট

আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বাবর আজম

শ্রীলঙ্কার কাছে হেরে কমনওয়েলথ বাছাইপর্ব থেকেই বাংলাদেশের বিদায়

প্রথম দেখাতেই মন জয় করে নিলো ভামিকা