বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

খুলনায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে দুই মামলা

প্রকাশ : আপডেট : ২৩ নভেম্বর ২০২১, ১০:৫০

খুলনায় পুলিশের ওপর হামলার অভিযোগে বিএনপির ৪১ নেতাকর্মীসহ অজ্ঞাতনামা ৩৫০ জনের নামে দুটি মামলা দায়ের করা হয়েছে। সোমবার (২২ নভেম্বর) রাতে খুলনা থানার এসআই আলামিন ও এস আই আবু সাদেক বাদী হয়ে এ দুটি মামলা দায়ের করেন।

খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন মামলা দুটির বিষয় নিশ্চিত করেছেন।

খুলনা থানা সূত্র জানায়, অনুমতি ছাড়া বিএনপি নেতারা সোমবার সকাল থেকে সমাবেশের জন্য কেডি ঘোষ রোডের সংগঠনের কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। পুলিশ তাদের সেখান থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করলে তারা সরে না গিয়ে পুলিশের ওপর হামলা চালায়। পুলিশ নিজেদের আত্মরক্ষার জন্য তাদের ওপর লাঠিচার্জ এবং টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। এ ঘটনায় ওসি তদন্তসহ পুলিশের পাঁচজন সদস্য আহত হয়।

উক্ত ঘটনায় সোমবার রাতে বিএনপির ৪১ নেতাকর্মীসহ অজ্ঞাতনামা ৩৫০ জনের নামে পুলিশ বাদী হয়ে থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।

এদিকে বিএনপির মহানগর সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু অভিযোগ করেন, খুলনায় বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের লাঠিচার্জে তিনিসহ ৭১ নেতাকর্মী আহত ও ৭ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর প্রতিবাদে মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুর ১২টায় বিএনপি কার্যালয়ে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, চিকিৎসাধীন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে সোমবার খুলনা মহানগর ও জেলা বিএনপি নগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি শুরু করলে পুলিশের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ ঘটে। এতে পুলিশ, সাংবাদিক ও বিএনপি নেতাকর্মীসহ অন্তত ২০জন আহত হয়।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

আইন নয়, খালেদা জিয়ার বিদেশে যেতে বাধা সরকার: ফখরুল

সরকারের পতন শুরু হয়ে গেছে: ফখরুল

আজ বিএনপির বিভাগীয় সমাবেশ 

খালেদা জিয়ার যে ভয়ঙ্কর রোগের কথা জানালেন চিকিৎসক

এ সম্পর্কিত আরও পড়ুন

‘খালেদা জিয়ার যে চিকিৎসা দরকার তা ভারতীয় উপমহাদেশে নেই’

বিশেষ সংবাদ

খালেদা জিয়ার পরিবারের সদস্যরা কে কোথায়

প্রেস ক্লাবে স্বেচ্ছাসেবক দলের সমাবেশ চলছে

অরাজনৈতিক ইস্যু নিয়ে আন্দোলনের চেষ্টা করছে বিএনপি: কৃষিমন্ত্রী