বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

চবির পদোন্নতি বোর্ড থেকে ডিনের পদত্যাগ

আপডেট : ২৫ নভেম্বর ২০২১, ১৬:৫৩

ব্যক্তিগত নিরাপত্তার কারণ দেখিয়ে ঊর্ধ্বতন সহকারী/সমমানের পদ থেকে সেকশন অফিসার/সমমানের আপ গ্রেডেশনের মাধ্যমে নিয়োগের জন্য গঠিত বোর্ড থেকে পদত্যাগ করেছেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এস. এম. সালামত উল্যা ভূঁইয়া।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পাঠানো এক চিঠিতে তিনি পদত্যাগের কথা জানান।

চলতি মাসের ২১ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ঊর্ধ্বতন সহকারী/সমমানের পদ থেকে সেকশন অফিসার/সমমানের পদোন্নতির মাধ্যমে নিয়োগের জন্য নির্বাচনী বোর্ডের সদস্য হিসেবে সালামত উল্যা ভূঁইয়াকে নিয়োগ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সেকশন অফিসার পদোন্নতির এ নির্বাচনী বোর্ডে সিন্ডিকেট মনোনীত সদস্যের বাইরে প্রশাসন বিশেষজ্ঞ হিসেবে আমন্ত্রণ জানানো হয় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়াকে। বিষয়টিকে নিয়োগ বোর্ডের প্রক্রিয়াগত ত্রুটি বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

তবে পদত্যাগের কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, ‘নিয়োগ সংক্রান্ত বিষয়ে প্রক্রিয়াগত ত্রুটির কারণে আইনি জটিলতা ও সামাজিক ঝুঁকি সৃষ্টি হয়েছে বলে মনে করছি। এ অবস্থায় ব্যক্তিগত নিরাপত্তার কারণে আমি উক্ত নির্বাচনী বোর্ড থেকে পদত্যাগ করছি।’

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান বলেন, ‘আমরা পদত্যাগপত্র পেয়েছি। তিনি নির্বাচনী বোর্ডের সদস্য। তবে তিনি যদি থাকতে না চান, এটা তার ব্যক্তিগত অভিমত।’

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

যোগাযোগের অভাবে র‍্যাংকিংয়ে পিছিয়ে দেশের বিশ্ববিদ্যালয়গুলো: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ‘ডি ইউনিটের’ ফল প্রকাশে ধোঁয়াশা