মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে মশাল মিছিল

প্রকাশ : আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ০০:৪৭

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে রাজধানীতে মশাল মিছিল করেছে দলটির নেতাকর্মীরা। বৃহস্পতিবার রাতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে এই মশাল মিছিল শুরু হয়ে স্কাউট মার্কেটের সামনে গিয়ে শেষ হয়।

মিছিলে ঢাকা বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা ছিলেন। এদিকে মশাল মিছিলে পুলিশ হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। তিনি জানান, নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে মশাল মিছিলটি কিছুদূর এগুনোর পর পুলিশ নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

এছাড়া ঢাকা কলেজ, তেজগাঁও কলেজ এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের উদ্যোগে সন্ধ্যার পর রাজধানীর নিউমার্কেট, ফার্মগেট এলাকাতেও মশাল মিছিল করা হয়।

বিএনপির মশাল মিছিল

এর আগে, বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের উদ্যোগে খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন- বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

প্রার্থনা সভায় রিজভী বলেন, খালেদা জিয়া এদেশের মানুষের মুক্তির জন্য আজীবন লড়াই করেছেন, এখনও করছেন। তিনি গণতন্ত্রকে অন্ধকার গুহা থেকে উদ্ধার করেছেন- একবার নয়, একাধিক বার। এ ছাড়া দেশের নারী সমাজের জন্য, বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের জন্য তার যে অবদান তা কেউ কখনো ভুলবে না।’

এসময় খালেদা জিয়াকে হাসপাতালে দেখতে যাওয়ার কথা উল্লেখ করে রিজভী বলেন, খালেদা জিয়াকে দেখতে আমি আজ এভারকেয়ার হাসপাতালে গিয়েছিলাম। এক কথায় দেশনেত্রীর অবস্থা খুবই খারাপ।’

 

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

বিএনপি ক্ষমতা দখলের দিবাস্বপ্ন দেখছে: কাদের

প্রেস ক্লাবে শ্রমিক দলের সমাবেশ চলছে

একটি রাজনৈতিক দলের উসকানিতে শিক্ষার্থীরা রাস্তায়: কাদের

খালেদার বিদেশে চিকিৎসার দাবিতে ছাত্রদলের সমাবেশ চলছে

এ সম্পর্কিত আরও পড়ুন

দেশে এখন আর সুশাসন নেই: জিএম কাদের

খালেদা জিয়ার মুক্তির দাবিতে মশাল মিছিল

আইন নয়, খালেদা জিয়ার বিদেশে যেতে বাধা সরকার: ফখরুল