মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

চাপে থেকেই লাঞ্চে টাইগাররা

প্রকাশ : আপডেট : ২৬ নভেম্বর ২০২১, ১২:৩৩

শুরুর চাপ সামাল দিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় বাংলাদেশ। অভিজ্ঞ মুশফিকুর রহিম ও লিটন দাসের দৃঢ়তায় দলীয় স্কোরবোর্ডে ৬৯ রান যোগ করে লাঞ্চ বিরতিতে গিয়েছে টাইগাররা।

এর আগে পাকিস্তানের বিপক্ষে শুরু হওয়া চট্টগ্রাম টেস্টে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক মুমিনুল হক। কিন্তু শুরুতেই চার উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে বাংলাদেশ। ফরম্যাট বদলেছে ঠিকই, কিন্তু বাংলাদেশি ব্যাটারদের পারফরম্যান্স যেন বদলায়নি।

দলীয় ১৯ রানের মাথায় ১৪ রান করে ফিরে যান ওপেনার সাইফ হাসান। শাহীন আফ্রিদির একটি বাউন্স ঠেকাতে গিয়ে পাশেই দাঁড়িয়ে থাকা ফিল্ডার আবিদ আলির হাতে সহজ ক্যাচ তুলে দেন তিনি। অপর ওপেনার সাদমান ইসলামও বেশিক্ষণ টিকতে পারেননি। ৩৩ রানের সময় তিনিও মাত্র ১৪ রান করে আউট হয়ে যান। হাসান আলির দুর্দান্ত এক ডেলিভারিতে এলবিডব্লিউর ফাঁদে পড়েন এই ব্যাটার।

প্রখম সেশনে এগিয়ে পাকিস্তান

এরপর ক্রিজে আসেন অধিনায়ক মুমিনুল হক। তিনি মাত্র ৬ রান করেছেন। স্পিনার সাজিদ খানের বলে উইকেটকিপার মোহাম্মদ রিজওয়ানের হাতে ক্যাচ তুলে দেন তিনি। দলের রানের খাতায় আরও ২ রান যোগ করতেই নেই আরও একটি উইকেট। এবার ফাহিম আশরাফের শিকার ওয়ানডাউনে নামা নাজমুল শান্ত। তিনি সাজিদ খানের হাতে ক্যাচ তুলে দেন। এই তরুণও ১৪ রান করেন। ৪৯ রানেই চার উইকেট হারালো টাইগাররা।

শেষ খবর পাওয়া পর্যন্ত শুরুর চাপ সামাল দেওয়ার চেষ্টা করছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম ও লিটন দাস। তাদের দৃঢ়তায় লাঞ্চের আগে আর কোনো উইকেট হারায়নি টিম বাংলাদেশ। এর মধ্যে ৫ রানে ব্যাট করছেন মুশফিক ও ১১ রানে ক্রিজে আছেন লিটন।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

শুরুতেই এবাদত-খালেদের আঘাত

শেষ হলো অপেক্ষা, মাঠে গড়ালো খেলা

রেকর্ড জয়ের পর শীর্ষে ভারত 

আগামীকাল শুরু অ্যাশেজ 

এ সম্পর্কিত আরও পড়ুন

জিম্বাবুয়ে ফেরত দুই নারী ক্রিকেটার করোনা আক্রান্ত

সাকিবের ছুটি মঞ্জুর করলো বিসিবি

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা