বৃহস্পতিবার, ২০ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

আমি নিজেও হাফ ভাড়া দিয়ে যেতাম: তথ্যমন্ত্রী

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ২১:০৮

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ‘আমি যখন ছাত্র ছিলাম তখন আমি নিজেও বাসে হাফ ভাড়া দিয়ে চলেছি। তখন সরকার বাস মালিকদের কোনো প্রণোদনা দিতো না। বাস মালিকরাও প্রণোদনা দাবি করে নাই। তারা বিনা প্রণোদনাতেই ছাত্রদেরকে হাফ ভাড়া দেওয়ার সুযোগ করে দিয়েছে। আজকে কেন প্রণোদনা লাগবে সেটি আমার প্রশ্ন। 

রবিবার (২৮ নভেম্বর) দুপুরে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ প্রাঙ্গণে ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগের দারুস সালাম থানার ১০ নম্বর ওয়ার্ডের ১০ ইউনিটের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, সুযোগ সন্ধানীদের আওয়ামী লীগে দরকার নেই। যারা পিঠ বাঁচানোর জন্য আওয়ামী লীগ করতে চায়, যারা জায়গা দখল করার জন্য কিম্বা দখল করা জায়গা রক্ষার জন্য বা সম্পদ অর্জনের উদ্দেশ্যে আওয়ামী লীগ করতে চায় তাদের দরকার নেই। 

ড. হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি বেগম খালেদা জিয়াকে অসুস্থতার অজুহাত দেখিয়ে বিদেশে পাঠিয়ে দিতে চায় যেন সেখান থেকে তিনি বেআইনিভাবে রাজনীতিটা করতে পারেন, যেটি তারেক রহমান করছে। আমরা আপনাদের ফন্দি-ফিকির বুঝি।’

বিএনপির দাবি খালেদা জিয়ার স্বাস্থ্যগত নয়, রাজনৈতিক; কিন্তু বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নিশ্চিত করার জন্য সরকার বদ্ধপরিকর বলেও জানান তিনি।

বিএনপি নেতারা খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে নানা কথা বলে, অথচ গত একবছর ধরে বেগম জিয়া তাদের তত্ত্বাবধানে, বেগম জিয়ার পছন্দের এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন’ উল্লেখ করে তথ্যমন্ত্রী ড. হাছান বলেন, ‘এখন খালেদা জিয়ার কিছু হলে সেজন্য তারাই দায়ী।

 

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

হিউম্যান রাইটস ওয়াচের বিবৃতি একপেশে, অগ্রহণযোগ্য: তথ্যমন্ত্রী

অর্থনৈতিক উন্নয়নে পর্যটনকে কাজে লাগানোর আহ্বান তথ্যমন্ত্রীর

সব ষড়যন্ত্র উপড়ে ফেলে পদ্মা সেতু হয়েছে: তথ্যমন্ত্রী

শীতকালীন সংসদে গণমাধ্যমকর্মী আইন উত্থাপনের আশাবাদ তথ্যমন্ত্রীর

এ সম্পর্কিত আরও পড়ুন

কৃষিতে বাংলাদেশের অর্জন বিশ্বকে অবাক করে দিয়েছে: তথ্যমন্ত্রী

বুলেট, রক্ত আর লাশের ওপর দাঁড়িয়ে আছে বিএনপির রাজনীতি: তথ্যমন্ত্রী

মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে কবিতাচর্চা বড় ভূমিকা রাখে: তথ্যমন্ত্রী

স্বাধীনতা ও দেশবিরোধী অপশক্তির প্রধান পৃষ্ঠপোষক বিএনপি: তথ্যমন্ত্রী