বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

বড় ম্যাচে ড্র করলো ম্যানইউ, রিয়ালের জয়ের নায়ক ভিনিসিয়াস

আপডেট : ২৯ নভেম্বর ২০২১, ১১:৩২

উলে গুনার সুলশারকে বিদায় করার পর যেন খোলস ছেড়ে বের হতে শুরু করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। যার প্রথমটা চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ ম্যাচে জয়। আর গতকাল (২৮ নভেম্বর) রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চেলসির বিপক্ষে ড্র। এতেই বুঝা যাচ্ছে ধীরে ধীরে পুরনো রূপে ফেরার ইঙ্গিত দিচ্ছে রেড ডেভিলসরা।

গতকাল স্টামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচে প্রথমার্ধে কোনো দলই স্কোর করতে পারেনি। অবশ্য, ম্যানইউ তাদের সেরা অস্ত্র ক্রিশ্চিয়ানো রোনালদোকে প্রথম একাদশে সুযোগ দেয়নি। তাকে সাইড বেঞ্চে বসিয়ে রাখেন ম্যানেজার। ফলে গোল করার মূল দায়িত্ব এসে পড়ে সানচোর ওপর। তিনিও হতাশ করেননি। দ্বিতীয়ার্ধে মাঠে নামার ৫ মিনিট পরই ম্যানইউকে এগিয়ে নেন তিনি। ৬৪ মিনিটের সময় মাঠে নামেন রোনালদো।

খোলস ছেড়ে বের হতে শুরু করেছে ম্যানচেস্টার ইউনাইটেড

কিন্তু তিনি কোনো স্কোর করতে পারেননি। ফলে তার দলও জয় পায়নি। রোনালদো মাঠে নামার ৫ মিনিট পরই পেনাল্টি থেকে গোল করে চেলসিকে সমতায় ফেরান জর্জিনিও। তবে জিততে না পারলেও এই ড্র ম্যানইউর জন্য অনেক বড় পাওয়া। কারণ, চলতি মৌসুমে প্রিমিয়ার লিগের বড় দলগুলোর বিপক্ষে বিশাল ব্যবধানে হারছিল রেড ডেভিলসরা।

অন্যদিকে, লা লিগায় সেভিলার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। যদিও ম্যাচের ১২ মিনিটেই পিছিয়ে পড়েছিল রিয়াল। মিরের গোলে এগিয়ে যায় সেভিলা। এমন মুহূর্তে আবারও রিয়ালের ত্রাতার ভূমিকায় আবির্ভূত করিম বেনজেমা। আসছে ডিসেম্বরে ৩৪ বছরে পা দিতে যাচ্ছেন তিনি। তাতে কি? চলতি মৌসুমে যে দারুণ ফর্মে আছেন ফরাসি উইঙ্গার। রোনালদো চলে যাওয়ার পর থেকে রিয়ালের আক্রমণভাগের মূল নেতা যে তিনিই।

সেভিলার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ

গতকাল (২৮ নভেম্বর) রাতে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ৩২ মিনিটেই রিয়ালকে সমতায় ফেরান বেনজেমা। তবে জয় নিশ্চিত করেছেন ব্রাজিলিয়ান উইঙ্গার ভিনিসিয়াস জুনিয়র। চলতি মৌসুমে এই তরুণও তার সেরা ফর্মে রয়েছে। যার প্রমাণ দিলেন একেবারে শেষ মুহূর্তে। ৮৭ মিনিটে কৌশলী এই উইঙ্গারের পায়ের জাদুতেই পুরো তিন পয়েন্ট পকেটে পুরেছে রিয়াল।

এই জয়ের ফলে ১৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষেই থাকলো ক্লাবটি। আর দুইয়ে থাকা তাদের নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেটিকো মাদ্রিদের পয়েন্ট সমান ম্যাচে ২৯। আর সেভিলা সমান ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

রিয়াল মাদ্রিদের অনুরোধ ফেরালো ব্রাজিল

ওমিক্রনের আতঙ্কে ফুটবল ক্লাবগুলো

শৃঙ্খলার ব্যাপারে এক বিন্দু ছাড় দেবেন না ফুটবলের নতুন কোচ

ব্রাজিলিয়ান ফুটবলারের সঙ্গে চুটিয়ে প্রেম করছেন আলিশা

এ সম্পর্কিত আরও পড়ুন

ব্রাজিলিয়ান ফুটবলারের সঙ্গে চুটিয়ে প্রেম করছেন আলিশা

মুক্তি পেয়েছে ‘নেইমার: দ্য পারফেক্ট ক্যায়োস’

বহু বড় বড় মানুষ আছেন যারা ফুটবলে সুযোগ পান না

জাতীয় দলের জন্য খেলোয়াড় খুঁজছেন হ্যাভিয়ার ক্যারেরা