শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

আওয়ামী লীগের এমপির নিজ ইউনিয়নেই নৌকার ভরাডুবি

আপডেট : ৩০ নভেম্বর ২০২১, ১৭:৫৬

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নাটোর-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুলের নিজ ইউনিয়নে নৌকার ভরাডুবি হয়েছে। সদ্য অনুষ্ঠিত এই নির্বাচনে নৌকা প্রতীকের জহুরুল ইসলামকে পরাজিত করেছেন বিএনপি সমর্থিত প্রার্থী এস.এম লেলিন। এনিয়ে আওয়ামী লীগ নেতাদের মধ্যে চলছে মিশ্র প্রতিক্রিয়া। 

জানা যায়, গত রবিবার (২৮ নভেম্বর) বাগাতিপাড়ার ৫টি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। উপজেলার ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচিত ব্যক্তিরা হলেন পাঁকা ইউনিয়নে নয়েজ মাহমুদ (আওয়ামী লীগের বিদ্রোহী), জামনগরে গোলাম রাব্বানী (বিএনপি সমর্থিত), বাগাতিপাড়া সদরে মজিবর রহমান (নৌকা), দয়ারামপুরে মাহাবুর রহমান মিঠু (নৌকা) ও ফাগুয়াড়দিয়াড়ে এস.এম লেলিন (বিএনপি সমর্থিত)।

দলের এমন বিপর্যয়ের বিষয়ে জানতে চাইলে বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আবুল হোসেন বলেন, স্থানীয় এমপি বকুল। তিনি জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক হয়েও আমাদের সঙ্গে ছিলেন না। তার কারণেই এমনটা হয়েছে। আর কোনো কোনো ইউনিয়নে প্রার্থী বাছাই সঠিক হয়নি। এর মধ্যে দলের কোনো কোনো নেতা অন্য প্রার্থীর পক্ষ নিয়েছেন। এজন্য ভোটের ফলাফলে বিপর্যয় হয়েছে।

এদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেকেন্দার রহমান বলেন, নিজের পছন্দের প্রার্থী মনোনয়ন না পাওয়ায় উপজেলার কয়েকজন নেতা নৌকার প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়েছেন। এমনকি কেউ কেউ আওয়ামী লীগের বিদ্রোহী আবার অন্য দলের প্রার্থীদেরও সমর্থন করেছেন। এ কারণে একাধিক ইউপিতে আওয়ামী লীগের প্রার্থীরা পরাজিত হয়েছেন।

এবিষয়ে স্থানীয় সংসদ সদস্য ও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল বলেন, খুব ভালো ভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। তিনি নিজেও ভোট দিয়েছেন, কারও কোনো অভিযোগ নেই। 

তার ইউনিয়নে নৌকার ভরাডুবির কারণ জানতে চাইলে তিনি বলেন, আমি যখন এমপি নির্বাচন করেছি তখন কিন্তু আমি সেই ইউনিয়ন থেকে নৌকা প্রতীকে বিজয়ী হয়েছি। নিজের পছন্দের প্রার্থী মনোনয়ন না পাওয়ায় আমাদের দলের অনেক নেতা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করেছেন, সে সুযোগ নিয়েছে বিএনপি। 
 

ইত্তেফাক/ইআ

এ সম্পর্কিত আরও পড়ুন

নির্বাচন অফিসেই অরক্ষিত ব্যালট পেপার!

কমিটি বিলুপ্তি ও বহিষ্কারে পৃথক বার্তা দুই দলের 

মঞ্চে স্বেচ্ছাসেবক লীগ নেতাকে মারধর ইউপি চেয়ারম্যানের, থানায় অভিযোগ

সাদুল্লাপুরে ১১ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার

এ সম্পর্কিত আরও পড়ুন

দোহারে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা, গাড়ি ভাঙচুর

কোম্পানীগঞ্জে ২ চেয়ারম্যান প্রার্থীসহ ৮ জনের মনোনয়নপত্র বাতিল 

প্রতীক নিতে এসে লাঞ্ছিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী 

আওয়ামী লীগ কার্যালয়ে এনে ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যার অভিযোগ