শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

দেশ থেকে পালাতে চেয়েছিলেন মেয়র আব্বাস: র‍্যাব

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১২:২৮

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তির অভিযোগে রাজশাহীর কাটাখালী পৌরসভার বরখাস্ত হওয়া মেয়র আব্বাস আলী গ্রেফতার এড়াতে দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা করেছিলেন। সেই উদ্দেশ্যে তিনি রাজধানীর বিভিন্ন হোটেলে আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছে র‍্যাব।

আজ বুধবার (১ ডিসেম্বর) সকালে তাকে গ্রেফতারের পর স্পট ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশের এলিট ফোর্স র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন নিয়ে বিতর্কিত মন্তব্যের ঘটনায় মেয়র আব্বাস আলীর বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। গ্রেফতার এড়াতে দেশ ছেড়ে পালানোর পরিকল্পনা করেছিলেন তিনি। তার কাছ থেকে পাসপোর্ট জব্দ করা হয়েছে।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গ্রেফতার এড়াতে গত ২৩ নভেম্বর থেকে ঢাকার বিভিন্ন হোটেলে আত্মগোপনে ছিলেন তিনি। কোনো ডিজিটাল ডিভাইস বা মোবাইল ফোন ব্যবহার না করায় তিনি ধরা পড়ছিলেন না। 

র‌্যাবের গোয়েন্দা দল আব্বাসকে গ্রেফতার করতে তৎপর ছিল উল্লেখ করে র‌্যাব মুখপাত্র বলেন, মঙ্গলবার রাত ১১টার দিকে আব্বাস আলী রাজমনি ঈশা খাঁ হোটেলে উঠেন। খবর পেয়ে র‌্যাব-৩ এর গোয়েন্দা দল তাকে নজরদারিতে রাখে। এরপর বুধবার সকালে তাকে গ্রেফতার করা হয়।

ইত্তেফাক/কেকে

এ সম্পর্কিত আরও পড়ুন

যেভাবে মুদি দোকানদার থেকে সিরিয়াল কিলার ছদ্মবেশী বাউল শিল্পী 

ভ্রমণ ভিসায় দেশে এসে অভিনব প্রতারণা, ৭ বিদেশিসহ গ্রেফতার ৯

স্বেচ্ছাসেবক লীগ নেতাকে গুলি করে হত্যা: প্রধান আসামি গ্রেফতার

ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর দুই কিশোরীকে ধর্ষণের পর ট্রাকে আত্মগোপনে ছিল রিয়াদ

এ সম্পর্কিত আরও পড়ুন

করোনার চিকিৎসার নামে প্রতারণা হলেই ব্যবস্থা

ভালো বেতনের কথা বলে ভুক্তভোগীদের ড্যান্সবারে বিক্রি করা হতো

নিম্নআয়ের মানুষদের সঙ্গে অভিনব প্রতারণা করতো চক্রটি

রামপুরায় বাসে আগুন দিয়েছিল কেন