শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খুঁজে পাওয়া গেলো দক্ষিণ আফ্রিকা ফেরত সেই আতিকুরকে

আপডেট : ০১ ডিসেম্বর ২০২১, ১৪:৪৮

দক্ষিণ আফ্রিকা থেকে দেশে আসা মো. আতিকুর রহমান (৪৮) খুঁজে পাওয়া গেছে। মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া জেলা বাঞ্ছারামপুর উপজেলা খোশকান্দি গ্রামে আতিকুরের নিজ বাড়িতেই তার খোঁজ পাওয়া যায়। আতিকুর করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন আক্রান্ত হতে পারে এমন সন্দেহে তার বাড়িতে গিয়ে লাল নিশান এবং ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন থাকার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তারা। 

মো. আতিকুর রহমান উপজেলার খোশকান্দি গ্রামের মো. ফজলু মিয়ার ছেলে। তিনি দক্ষিণ আফ্রিকায় চাকুরী করেন। আতিকুর তার ভগ্নীপতি মো. আবদুর রহিম এর নির্বাচন করার জন্য ১৯ দিনের ছুটি নিয়ে ১৬ নভেম্বর দেশে আসেন।

জানা যায়, দক্ষিণ আফ্রিকা থেকে দেশে আসা অনেকের খোঁজ পাচ্ছিলো না সরকার। গতকাল বিকেলে বিষয়টি জানাজানি হলে স্থানীয়রা উপজেলা প্রশাসনকে জানায়, আতিকুর কিছুদিন আগেই দক্ষিণ আফ্রিকা থেকে দেশে ফিরেছেন। এদিকে ওমিক্রনের খবর ছড়িয়ে পড়ায় নিজেকে আত্মগোপনে রাখেন আতিকুর। খবর পেয়ে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দা শমসাদ বেগম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রঞ্জন বর্মন আতিকের  বাড়িতে গিয়ে লাল নিশান এবং ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন থাকার নির্দেশ দেন। 

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রঞ্জন বর্মন বলেন, খবর পেয়ে আমি এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে সঙ্গে নিয়ে আমরা  তার বাড়িতে যাই। তার শরীরে করোনার উপসর্গ লক্ষ করা গেছে। তবে সে ওমিক্রন আক্রান্ত কি না তা এখনো নিশ্চিত নয়। এ জন্য তার স্যাম্পল সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছে। তবে যেহেতু তার শরীরে করোনার উপসর্গ আছে তাই আমরা আতিকুর রহমানকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছি। পাশাপাশি তার  বাড়িতে লাল নিশান টাঙ্গিয়ে দিয়েছি। 

ইত্তেফাক/ইআ