সোমবার, ১৭ জানুয়ারি ২০২২, ৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

সাতক্ষীরা-যশোর সরাসরি বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা

আপডেট : ০২ ডিসেম্বর ২০২১, ১১:১০

দুই জেলার মালিকদের রেষারেষিতে সাতক্ষীরা-যশোর সরাসরি বাস চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। প্রায় দুই সপ্তাহ হয়ে গেলেও এ বিষয়ে প্রশাসন কিছু করতে পারেনি। ফলে যশোরের মালিকদের বাস যশোরের মধ্যে আর সাতক্ষীরার মালিকদের বাস সাতক্ষীরার মধ্যে চলাচল করছে।

এক বাস থেকে নেমে আরেক বাসে উঠতে হচ্ছে আরেক জেলায় যেতে হলে। সাতক্ষীরার জেলা বাস মালিক সমিতির সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের অভিযোগ, যশোর বাস টার্মিনাল থেকে সাতক্ষীরার বাসগুলোকে সন্তোষজনক ট্রিপ দেওয়া হয় না। এ কারণে গত ১৮ নভেম্বর থেকে তারা আর যশোরে বাস চালাচ্ছেন না।

আর যশোরের আন্তঃজেলা বাস সিন্ডিকেট মালিক সমিতির সড়ক সম্পাদক আমির হোসেন বলেন, দীর্ঘদিন ধরে যশোরের বাস সাতক্ষীরা হয়ে কালিগঞ্জ পর্যন্ত যেতে দেওয়া হচ্ছে না। সাতক্ষীরা টার্মিনাল থেকে ফিরিয়ে দেওয়া হচ্ছে যশোরের বাস।

বাস মালিক জিয়াউর রহমান জানান, ১৮ নভেম্বর থেকে সাতক্ষীরার বাস মালিকরা আর যশোরে বাস চালাচ্ছেন না। বুধবার থেকে যশোর মালিকরাও সাতক্ষীরায় বাস পাঠানো বন্ধ করেছে। এ অবস্থায় যাত্রীরাও যেমন হয়রানীর শিকার হচ্ছেন তেমনি ক্ষতিগ্রস্ত হচ্ছে উভয় জেলার বাস মালিকরা। উভয়পক্ষই এখন এই সমস্যার সমাধান চাচ্ছেন বলে জানান তিনি।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক মো. হুমায়ুন কবির বলেন, সাতক্ষীরা-যশোর বাস চলাচল বন্ধ সমস্যার সমাধানে তিনি যশোর জেলা প্রশাসকের সঙ্গে কথা বলেছেন।  অচিরেই তারা বাসমালিকদের সঙ্গে বসে সমস্যার সমাধান করবেন।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

লেখক ফোরামের চড়ুইভাতি

মাইক্রোবাস পুকুরে পড়ে প্রাণ গেল ২ এসআইয়ের

খালিয়াজুরীতে আহত কৃষকের মৃত্যু

কখনোই মিথ্যা প্রতিশ্রুতি দেইনি: আইভী

এ সম্পর্কিত আরও পড়ুন

কচুয়ায় সেলিম মাহমুদের ১১ হাজার কম্বল বিতরণ 

বিস্ফোরকবোঝাই ভারতীয় ট্রাক থেকে লাশ উদ্ধার 

সাদুল্লাপুরে ১১ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার

‘স্যার’ না ডেকে ‘ভাই’ বলায় ক্ষেপেছেন তিনি!