বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

জুতার ভেতরে যেভাবে পাচার হচ্ছিলো ২০০ ভরি সোনা 

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২১, ১৮:৩৯

কুমিল্লার চান্দিনায় ২০টি স্বর্ণের বারসহ মাহমুদুল  হক (৪২)  নামে এক স্বর্ণ চোরা কারবারিকে আটক করেছে চান্দিনা থানা পুলিশ। তার কাছ থেকে উদ্ধার করা প্রতিটি বারের ওজন প্রায় ১০ ভরি। সেই হিসেবে ২০টি বারে সোয়া দুই কেজি বা ২শ ভরি স্বর্ণ পাওয়া যায়। যার বর্তমান বাজার মূল্য প্রায় এক কোটি ৩০ লাখ টাকা।

শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা উপজেলার রারিরচর এলাকা থেকে তাকে আটক  করা হয়। স্কচটেপে মুড়িয়ে বিশেষ কৌশলে জুতার ভিতরে করে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল মাহমুদুল হক। তিনি চট্টগ্রাম জেলার সাতকানিয়া উপজেলার ছোটবারকোনা গ্রামের আব্দুল সবুরের ছেলে।

পুলিশ জানায়, চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) নোমান হোসেন এর নেতৃত্বাধীন একটি টহল টিম গোপন সংবাদের ভিত্তিতে মহাসড়কে অবস্থান নেয়। চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী একটি বাসের গতিরোধ করার সঙ্গে সঙ্গে বাস থেকে নেমে যায় ওই চোরাকারবারি। পরে তার দেহ তল্লাশি করে দুই পায়ের জুতার ভিতর থেকে ২০টি স্বর্ণ বার উদ্ধার করে পুলিশ। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আশরাফুন নাহার, অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান সহ চান্দিনা থানা পুলিশ। পরে ইউএনও'র উপস্থিতিতে কচটেপ মোড়ানো বারগুলো উদ্ধার করে পুলিশ।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ আরিফুর রহমান জানান, ১০টি করে স্বর্ণ বার স্কচটেপে মুড়িয়ে বিশেষ কৌশলে জুতার ভিতরে করে নিয়ে যাচ্ছিল চোরাকারবারি। গোপন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান পরিচালনা করে তাকে আটক করি। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

‘ঘুষ না পেয়ে স্থাপনা উচ্ছেদ’

প্রথম স্বামীর জমানো টাকা আনতে গিয়ে দ্বিতীয় স্বামীর হাতে খুন!

মেয়েকে গুমের মামলায় বাবার যাবজ্জীবন কারাদণ্ড

কাদের মির্জার বিরুদ্ধে ৮ চেয়ারম্যান প্রার্থীর অভিযোগ

এ সম্পর্কিত আরও পড়ুন

রাণীর পর গিনেসে এবার ‘চারু’র নাম

বগুড়ায় বাসচাপায় নিহত ৫

নীলফামারীতে ট্রেন-অটো সংঘর্ষ, ৪ শ্রমিকের মৃত্যু

কাতারী জামাই: ৭ জেলায় ৭ বিয়ে, হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা!