বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

বৃষ্টি শেষে মিরপুরে আবারও খেলা শুরু

আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ১৪:০০

ঢাকার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে প্রাথমিক ধাক্কা সামাল দিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে পাকিস্তান। লাঞ্চ বিরতি থেকে ফিরে দেখেশুনে ব্যাট করছেন দলটির দুই অপরাজিত ব্যাটার আজহার আলি ও অধিনায়ক বাবর আজম। কিন্তু এরই মধ্যে মিরপুরে বৃষ্টি হানা দিয়েছে। সেটির কারণে খেলা কিছুক্ষণ বন্ধ ছিল। এখন আবার খেলা শুরু হয়েছে।

এই রিপোর্ট লেখার সময় ২ উইকেট হারিয়ে ১২৫ রান করেছে পাকিস্তান। ২১ রানে ব্যাট করছেন আজহার আলি ও ৩৯ রানে অধিনায়ক বাবর আজম।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে বেশ ভালোই খেলছিলেন পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি ও আবদুল্লাহ শফিক। প্রথম টেস্টের মতো এই ম্যাচেও বাংলাদেশি বোলারদের দেখেশুনে খেলতে থাকেন। ফলে সফরকারীরা আবারও দারুণ শুরু পেয়ে যায়। তবে শেষ পর্যন্ত বাংলাদেশ শিবিরে স্বস্তি এনে দেন স্পিনার তাইজুল ইসলাম।

পাকিস্তানের স্কোরবোর্ডে ৫৯ রানের সময় প্রথম আঘাতটি হানেন তাইজুল। তার দুর্দান্ত এক ঘূর্ণিতে সরাসরি বোল্ড হয়ে ফিরে গেছেন আবদুল্লাহ শফিক। আউট হওয়ার আগে ২৫ রান করেছেন তিনি। নিজের পরবর্তী ওভার করতে এসে আবারও তাইজুল জাদু। ২০তম ওভারের চতুর্থ বলে কটবিহাইন্ডের আবেদন করেন তাইজুল। তবে রিভিউ নিলেও আম্পায়ার সেই ডাকে সাড়া দেননি। যদিও রিপ্লেতে দেখা যায়, বলটি পাকিস্তানি ব্যাটারের ব্যাট হালকা ছুঁয়ে গেছে।

তবে দ্বিতীয় উইকেটের জন্য স্বাগতিকদের বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। পাকিস্তানের স্কোরবোর্ডে যখন ৭০ রান ঠিক তখন আবারও উইকেটশিকারির ভূমিকায় তাইজুল। এবার তার শিকার ৩৯ রানে ব্যাট করতে থাকা অপর ওপেনার আবিদ আলি।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিশালের জন্য শতভাগ উজাড় করে দিতে চান মুজিব

বোর্ডের সঙ্গে ২ দফা মিটিং, তারপরও তামিমের না

পূর্ণশক্তির দল নিয়েই পাকিস্তানে যাবে অস্ট্রেলিয়া

এ সম্পর্কিত আরও পড়ুন

র‌্যাংকিংয়ে বড় লাফ মুর্শিদার

ছেলে সন্তানের বাবা হলেন যুবরাজ

তামিমের মন ভাঙাতে ব্যর্থ সুজন, চেষ্টা করছেন পাপনও