সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

কেন নিউজিল্যান্ড সফরে যেতে চান না সাকিব

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ১৩:০৭

দেশের ক্রিকেট পাড়ায় এখন সবচেয়ে বড় প্রশ্ন সাকিব আল হাসান কি আসন্ন নিউজিল্যান্ড সফরে দলের সঙ্গে যাচ্ছেন? সেই প্রশ্নের উত্তর এখনো কারো জানা নেই। কারণ, বিসিবি থেকে এ ব্যাপারে এখনো নিশ্চিত করে কিছু বলা হয়নি। যদিও গতকাল (৪ ডিসেম্বর) তাকে নিয়েই নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট বোর্ড।

কিন্তু প্রশ্ন উঠে এর পরই। কারণ, দল ঘোষণার ঘণ্টাখানেক পরই ছুটি চেয়ে বিসিবিকে চিঠি দিয়েছেন সাকিব। অবশ্য, সংবাদমাধ্যমগুলোতে আরও আগে থেকেই খবর বের হয় যে, সাকিব নিউজিল্যান্ডে যাচ্ছেন না। এ ব্যাপারে গতকাল সংবাদ সম্মেলনে বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনও নিশ্চিত করেছেন। তবে এটাও জানান যে, সে কেবল মৌখিকভাবে ছুটির কথা জানিয়েছিল। অর্থাৎ, দল ঘোষণার আগে ছুটি চেয়ে আনুষ্ঠানিকভাবে সাকিব কোনো চিঠি দেননি। তাই বিশ্বসেরা অলরাউন্ডারকে নিয়েই স্কোয়াড দেয় নির্বাচকরা।

অবশ্য, সাকিবের ছুটি চাওয়ার বিষয়টি নতুন নয়। চলতি বছরের মার্চে তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু পারিবারিক কারণে সেই সফরে যাননি দলের সেরা তারকা সাকিব আল হাসান। সে সময় তার তৃতীয় সন্তান পৃথিবীর আলোর মুখ দেখে। ফলে তার সেই ছুটি নিয়ে বিসিবি কিংবা ক্রিকেট সমর্থক কেউই আপত্তি জানায়নি।

চলতি বছর এ নিয়ে তৃতীয়বারের মতো ছুটি চাইলেন সাকিব

এরপর শ্রীলঙ্কা সফরেও যাননি সাকিব। টেস্ট না খেলে ওই সময়ে আইপিএল খেলতে অনুমতি চান তিনি। অনেক জলঘোলার পর সেটিও মেনে নেয় বিসিবি। তারও দুই বছর আগে একবার ছয় মাসের জন্য ছুটি চেয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। সে সময় একটি সিরিজের জন্য তাকে ছুটি দেওয়া হয়েছিল।

তবে এবার ছুটি চাওয়ার কারণ হিসেবে কেবল জানা যাচ্ছে, পারিবারিক জরুরি কারণ। কিন্তু সেই জরুরি কারণ কী, তা নিয়ে এখনো ধোঁয়াশা রয়েছে।

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী ৯ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ দল। সেখানে গিয়ে প্রথমেই ৭ দিনের কোয়ারেন্টিন করতে হবে তাদের।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

ভারতীয় ব্যবসায়ীর থেকে ফিক্সিংয়ের প্রস্তাব, টেলরের সঙ্গে যা ঘটলো

ভামিকার ছবি ভাইরালের পর যে অনুরোধ করলেন বিরাট-আনুশকা

বরিশালকে হারিয়ে ঢাকার প্রথম জয়

সবাইকে ছাড়িয়ে বর্ষসেরা ক্রিকেটার হলেন শাহিন আফ্রিদি

এ সম্পর্কিত আরও পড়ুন

বর্ষসেরা নারী ক্রিকেটার স্মৃতি মান্ধানা

আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটার জো রুট

আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বাবর আজম

শ্রীলঙ্কার কাছে হেরে কমনওয়েলথ বাছাইপর্ব থেকেই বাংলাদেশের বিদায়