সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ

আপডেট : ০৫ ডিসেম্বর ২০২১, ১৮:৩৯

আজ ৫ ডিসেম্বর গণতন্ত্রের মানসপুত্র, উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিবিদ ও স্বাধীন বাংলাদেশের অন্যতম স্বপ্নদ্রষ্টা হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে আজ রবিবার তিন নেতার মাজারে হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি-জেপিসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানাবে।

হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় পার্টি-জেপি চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি ও পার্টির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম শনিবার এক যুক্ত বিবৃতিতে এই মহান নেতার স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়েছেন। বিবৃতিতে জেপির নেতৃদ্বয় বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী ছিলেন এদেশের মানুষের গণতান্ত্রিক সংগ্রামের পুরোধা ব্যক্তিত্ব এবং আমৃত্যু দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেছেন। তিনি ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাস করতেন না।

তার আস্থা ছিল জনগণের প্রগাঢ় ভালোবাসায় ও সমর্থনে। এজন্য তাকে গণতন্ত্রের মানসপুত্র বলা হতো। তিনি ছিলেন স্বাধীন বাংলাদেশের অন্যতম স্বপ্নদ্রষ্টা, বাঙালি জাতীয়তাবাদ আন্দোলনের একজন পুরোধা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ইত্তেফাকের প্রতিষ্ঠাতা মরহুম তফাজ্জল হোসেন মানিক মিয়া তারই অনুপ্রেরণা ও দীক্ষায় দীক্ষিত। তিনি ছিলেন একজন গণতান্ত্রিক রাজনীতিবিদ এবং এদেশের যুবসমাজের জন্য এক মহান আদর্শ। তার আদর্শের অনুকরণে জাতি গণতন্ত্রের পক্ষের অভিযাত্রা আরো সমৃদ্ধ করতে পারে। জেপির নেতৃদ্বয় এই মহান নেতার রুহের মাগফিরাত কামনা করেন।

জাতীয় পার্টি-জেপির পক্ষ থেকে আজ সকাল সাড়ে ৮টায় হোসেন শহীদ সোহরাওয়ার্দীর মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ এবং মাজার জিয়ারত, ফাতেহা পাঠ ও মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হবে। পার্টির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম দলের নেতাকর্মীদের উক্ত কর্মসূচি সফল করার অনুরোধ জানিয়েছেন।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

'অনুশীলন টাইগার লাইটনিং ৩'-এর পরিকল্পনাবিষয়ক সেমিনার অনুষ্ঠিত

অতিরিক্ত আইজিপি হচ্ছেন মনিরুলসহ ৭ কর্মকর্তা

সংসদের ১৬তম অধিবেশন আবারও বসছে কাল 

কাল থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত 

এ সম্পর্কিত আরও পড়ুন

র‍্যাব নিষিদ্ধে ১২ মানবাধিকার সংস্থার আবেদন খতিয়ে দেখবে জাতিসংঘ

স্বাস্থ্যবিধি না মানায় সংক্রমণে ঊর্ধ্বগতি

আসছে বৃষ্টি, চলছে শৈত্যপ্রবাহ 

২০২০-২১ সালে বিপিএম-পিপিএম পদক পাচ্ছেন ২৩০ পুলিশ সদস্য