সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত ঘোষণা

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ১৫:০২

বৃষ্টিতে ভেস্তে গেলো আরও একটি দিন। চলমান মিরপুর টেস্টের তৃতীয় দিনে আজ (৬ ডিসেম্বর) একটি বলও মাঠে গড়ায়নি। তার আগেই দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করেছেন ম্যাচ রেফারি।

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে গতকাল (৫ ডিসেম্বর) রাত থেকেই রাজধানী ঢাকায় প্রবল বৃষ্টিপাত হচ্ছে। এর প্রভাবে শেষ পর্যন্ত মিরপুর টেস্টের তৃতীয় দিনের খেলা আর মাঠে গড়ায়নি। খেলা সকাল সাড়ে ৯টায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সারাদিনই থেমে থেমে গুড়িগুড়ি বৃষ্টি হচ্ছে। এদিন, বৃষ্টির কারণে মাঠে যায়নি ক্রিকেটার ও কোচিং স্টাফরা। সারাদিন তারা টিম হোটেলেই অবস্থান করছে।

এর আগে বৃষ্টি বাধায় দ্বিতীয় দিন মাত্র ৬ ওভার ২ বল মাঠে গড়িয়েছে। সেটাও লাঞ্চ বিরতির পর। এরপর যে খেলা বন্ধ হয়েছে, তা আর মাঠে গড়ায়নি। শেষ পর্যন্ত দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করতে বাধ্য হন ম্যাচ রেফারি।

মিরপুর টেস্টে এখন পর্যন্ত বাংলাদেশের একমাত্র সফল বোলার তাইজুল ইসলাম, ফাইল ছবি

দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে পাকিস্তানের স্কোর ২ উইকেটের বিনিময়ে ১৮৮ রান। এর মধ্যে ৭১ রান নিয়ে অপরাজিত পাক অধিনায়ক বাবর আজম ও ৫২ রানে অপরাজিত আজহার আলি।

তার আগে প্রথমদিন মোট ৫৭ ওভার ব্যাট করেছিল পাকিস্তান। প্রথম সেশনে তাদের দুটি উইকেট তুলে নিতে পেরেছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় সেশনে উইকেট শূন্য স্বাগতিকরা। এরপর চা বিরতিতে যায় উভয় দল। বিরতির পর খেলা শুরু হলেও পরমুহূর্তেই আলোর স্বল্পতার কারণে বন্ধ হয়ে যায়।

প্রথমদিন বাংলাদেশের একমাত্র সফল বোলার ছিলেন স্পিনার তাইজুল ইসলাম। পাকিস্তানের দুই ওপেনার আবিদ আলি ও আবদুল্লাহ শফিক তার শিকার হয়েছেন। দ্বিতীয় দিনে কোনো সাফল্য পায়নি বাংলাদেশি বোলাররা।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

ভারতীয় ব্যবসায়ীর থেকে ফিক্সিংয়ের প্রস্তাব, টেলরের সঙ্গে যা ঘটলো

ভামিকার ছবি ভাইরালের পর যে অনুরোধ করলেন বিরাট-আনুশকা

বরিশালকে হারিয়ে ঢাকার প্রথম জয়

সবাইকে ছাড়িয়ে বর্ষসেরা ক্রিকেটার হলেন শাহিন আফ্রিদি

এ সম্পর্কিত আরও পড়ুন

বর্ষসেরা নারী ক্রিকেটার স্মৃতি মান্ধানা

আইসিসির বর্ষসেরা টেস্ট ক্রিকেটার জো রুট

আইসিসির বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বাবর আজম