শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস রিমান্ডে

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ১৮:১৮

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন নিয়ে কটূক্তি ও বিতর্কিত মন্তব্যের ঘটনায় রাজশাহীর কাটাখালী পৌরসভার সাবেক মেয়র আব্বাস আলীকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। 

সোমবার দুপুর সোয়া ১টার দিকে রিমান্ড আবেদনের শুনানি শেষে মহানগর ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক শংকর কুমার এই রিমান্ড মুঞ্জুর করেন। এ সময় মেয়র আব্বাসের পক্ষে করা জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত।

আসামিপক্ষের আইনজীবী রাজশাহী বারের সাধারণ সম্পাদক পারভেজ তৌফিক জাহিদী শুনানি করেন। এছাড়া বাদি পক্ষে শুনানি করেন আইনজীবী আসলাম সরকার, মোজাফফর হোসেন ও মুসাব্বিরুল ইসলাম।

আইনজীবী আসলাম সরকার জানান, নগরীর বোয়ালিয়া মডেল থানার ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গত ১ ডিসেম্বর ঢাকায় গ্রেফতার হন মেয়র আব্বাস। গত ২ ডিসেম্বর তাকে রাজশাহীর আদালতে হাজির করে মামলার তদন্ত কর্মকর্তা ও বোয়ালিয়া মডেল থানার এসআই শাহাবুল ইসলাম ১০ দিনের রিমান্ড আবেদন করেন। সোমবার সেই রিমান্ড আবেদনের শুনানি হয়। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২২ নভেম্বর রাতে বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি ও বিতর্কিত মন্তব্যের একটি অডিও ফেসবুকে ভাইরাল হয়। পরের দিন বোয়ালিয়া থানায় ডিজিটাল আইনে মামলা করেন নগর সেচ্ছাসেবক লীগের সভাপতি ও রাজশাহী সিটি করপোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন। 

ইত্তেফাক/ইউবি