সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

জনগণ যাকে ভোট দেবে, সেই হবে আমাদের নির্বাচিত প্রতিনিধি: চীফ হুইপ 

আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ১৯:২৫

বাংলাদেশ জাতীয় সংসদের চীফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন বলেছেন, জনগণ যাকে ভোট দেবে, সেই হবে আমাদের নির্বাচিত প্রতিনিধি। সোমবার (৬ ডিসেম্বর) সকাল দশটায় শিবচর উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে বাংলাদেশ আওয়ামীলীগ শিবচর উপজেলা শাখার সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, উপজেলা আওয়ামীলীগ থেকে যাদেরকে আমরা সমর্থন দিয়েছি তারা সবাই আমাদের খুব কাছের। সমর্থনের ব্যাপারে আমরা কাউকে কম বা বেশি সুযোগ দিবো না। প্রার্থীরা সবাই সমান সুযোগ পাবে। 

চীফ হুইপ আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের উপর আস্থা রেখে দলীয় প্রতীক উন্মুক্ত রেখেছে। আমরা তার প্রতি কৃতজ্ঞ। যে সকল ইউনিয়নে নির্বাচন হবে তাদের নেতৃবৃন্দকে আমরা আজ ডেকেছি। কারণ প্রতীক বরাদ্দ হলে নির্বাচনকে আরও কড়াকড়ি করা হবে। আমরা যাকে সমর্থন দিয়েছি তাদের কারণে যদি নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন হয় বা সন্ত্রাস বা টাকা ব্যবহার করার কোন প্রমাণ যদি পাওয়া যায় অথবা দলীয় শৃঙ্খলা ভঙ্গ হয় এমন কোন কাজ করে তাহলে তার সমর্থন বাতিল করা হবে। এটা আপনাদের মনে রাখতে হবে কেউ এমন কোন কাজ করবেন না যাতে তার দলীয় সমর্থন যেন বাতিল হয়ে যায়। আর সেই সঙ্গে নির্বাচন কমিশনের কাছে ওই প্রার্থীর মনোনয়ন বাতিল করার জন্যও সুপারিশ করবো। 

তিনি আরও বলেন, এক ইউনিয়নের নির্বাচনে অন্য ইউনিয়নের কোনো নেতা যেতে পারবে না। কেউ গেলে সে কিন্তু অ্যারেস্টও হতে পারেন। তাই প্রার্থীরা নির্বাচনী কৌশল মোতাবেক জনগণের কাছে যান। ভোটারদের কাছে ভোট চান। নির্বাচনে পার্শ্ববর্তী ইউনিয়নের কোনো লোককে আনবেন না। প্রশাসনকে এ ব্যাপারে কঠোর নির্দেশনা দেয়া হয়েছে। নির্বাচনে অন্য কোনো উপজেলা বা ইউনিয়নের কোন লোক পাওয়া গেলে তাকে এরেস্ট করা হবে। আর বাইরের লোক আনার ক্ষেত্রে স্থানীয় কোনো প্রার্থীর সম্পৃক্ততা পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় ৫ম দফা নির্বাচনে শিবচরের কাঠালবাড়ি ও বন্দরখোলা ইউনিয়নের ৭ জনকে দলীয় সমর্থন সিদ্ধান্ত গৃহীত হয়। এ সময় বিশেষ অতিথি ছিলেন মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী। শিবচর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহজাহান মোল্লার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম মিয়ার সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান লতিফ মোল্লা, পৌর মেয়র আওলাদ হোসেন খান, পৌর আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জেল হোসেন তোতাখান, সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ঘোষসহ আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

বিএনপি আজ গভীর সঙ্কটে: ওবায়দুল কাদের

যেকোনো ইস্যুতে অস্থিতিশীল করাই বিএনপির উদ্দেশ্য: হানিফ

নির্বাচন কমিশন গঠন আইন নিয়ে জনগণকে বিভ্রান্ত করছে বিএনপি: কাদের

‘হারিকেন দিয়ে খুঁজে মুজিব কোট পরা লোকদের বের করে আনবে সার্চ কমিটি’

এ সম্পর্কিত আরও পড়ুন

বহিষ্কার করলেও দল পরিবর্তন করবো না: তৈমূর

তৈমূরকে বিএনপি থেকে বহিষ্কার

ইসি গঠনে আইনের উদ্যোগ ‘যেই লাউ সেই কদু’: বিএনপি  

রাষ্ট্রপতির কাছে আওয়ামী লীগের ৪ প্রস্তাব