সোমবার, ২৪ জানুয়ারি ২০২২, ১০ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত বহাল

  • দুর্যোগপূর্ণ আবহাওয়ায় পর্যটক শূন্য সুন্দরবন
  • মোংলা বন্দরে পণ্য ওঠানামা বিঘ্নিত
আপডেট : ০৬ ডিসেম্বর ২০২১, ২১:১১

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়টি নিম্নচাপে রুপ নেওয়ার পর এখন সেটি লঘুচাপে পরিণত হতে যাচ্ছে। এর প্রভাবে সোমবারও মোংলা বন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল রয়েছে। ফলে রবিবার দিবাগত রাতভর ব্যাপক বৃষ্টিপাত হয়েছে মোংলাসহ উপকূলীয় এলাকা জুড়ে। সোমবার ভোর থেকেও সামান্য থেমে থেকে বেশ বৃষ্টিপাত হচ্ছে। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ক্ষতির মুখে পড়েছে মাঠ ভরা কৃষকের পাকা-আধা পাকা ধান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার বলেন, গত রাতে ও সকালে ব্যাপক বৃষ্টিপাত হয়েছে। এতে ক্ষয় -ক্ষতির বিষয়ে এখন কেউ কোন তথ্য জানায়নি। তারপরও আমি দুপুরে বিভিন্ন এলাকায় পর্যবেক্ষণে যাবো, তারপর ক্ষয়ক্ষতির বিষয়টি নিশ্চিত করা যাবে। 

বৃষ্টি-বাতাসের দুর্যোগপূর্ণ আবহাওয়ায় পর্যটক শূন্য হয়ে পড়েছে সুন্দরবনের সকল পর্যটন কেন্দ্র। পর্যটন ব্যবসায়ী ও কর্মচারীরা তাদের নৌযান ঘাটে বেঁধে অলস সময় কাটাচ্ছেন। পূর্ব সুন্দরবনের করমজল পর্যটন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আজাদ কবির বলেন, বৃষ্টি ও বাতাস, তারপর আবার নদী উত্তাল। তাই কোন পর্যটক আসতে পারছেনা সুন্দরবনে। সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত একজনও পর্যটক আসেনি এখানে। দুর্যোগপূর্ণ আবহাওয়ায় পর্যটক শূন্য হয়ে পড়েছে পুরো সুন্দরবন।

এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে বন্দর জেটি, কন্টেইনার ও কার ইয়ার্ডের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। বন্দর চ্যানেলে থাকা খাদ্যশস্যবাহী জাহাজের পণ্য বোঝাই-খালাস বিঘ্নিত হলেও অন্যান্য সকল পণ্যবাহী বিদেশী জাহাজের মালামাল ওঠানামা এবং পরিবহণের কাজ চলছে বলে জানিয়েছেন বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখরউদ্দীন।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

'অনুশীলন টাইগার লাইটনিং ৩'-এর পরিকল্পনাবিষয়ক সেমিনার অনুষ্ঠিত

অতিরিক্ত আইজিপি হচ্ছেন মনিরুলসহ ৭ কর্মকর্তা

সংসদের ১৬তম অধিবেশন আবারও বসছে কাল 

কাল থেকে ভার্চুয়ালিও চলবে সব অধস্তন আদালত 

এ সম্পর্কিত আরও পড়ুন

র‍্যাব নিষিদ্ধে ১২ মানবাধিকার সংস্থার আবেদন খতিয়ে দেখবে জাতিসংঘ

স্বাস্থ্যবিধি না মানায় সংক্রমণে ঊর্ধ্বগতি

আসছে বৃষ্টি, চলছে শৈত্যপ্রবাহ 

২০২০-২১ সালে বিপিএম-পিপিএম পদক পাচ্ছেন ২৩০ পুলিশ সদস্য