মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

ডিসেম্বরেই কেন বেশি মানুষ প্রেমে পড়ে

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ০১:০৭

ডিসেম্বর যে শুধু শীত নিয়ে আসে তা কিন্তু নয়। ডিসেম্বর নিয়ে আসে শহর জুড়ে প্রেমের বারতা। এ যেন প্রেমের মৌসুম। পুরো ডিসেম্বরেই থাকে নাট্যোৎসব, কবিতা উৎসব, চলচ্চিত্র উৎসব, পিকনিকসহ এখানে-সেখানে দলবেঁধে বেড়াতে যাওয়ার দারুণ সব সুযোগ।  

ডিসেম্বর যেন প্রেমের মৌসুম। পুরো ডিসেম্বরেই থাকে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান আর  দলবেঁধে বেড়াতে যাওয়ার দারুণ সব সুযোগ

কোথাও দুপুরের কব্জি ডুবিয়ে খাওয়া তো কোথাও সন্ধ্যাভোজের বারবিকিউ আয়োজন। থাকে আড্ডা, গান আরও কত কী। ফলে অনেক বেশি সংখ্যায় নতুন মানুষের সঙ্গে মেলামেশা করার অবকাশ তৈরি হয় এই ডিসেম্বরে। তাই তো বাঙালির শীতকাল বড় প্রিয়। শীত আসলেই মন নস্টালজিক হয়ে পড়ে। ভিড় করে আসে অসংখ্য স্মৃতি। আবার কারও পৌষ মাস হলেও অনেকের কাছে সর্বনাশা কিন্তু এই শীত।

শীত এলেই টপাটপ প্রেমে পড়ে বাঙালি

  • কারণটা তো বলাই আছে, শীত এলেই টপাটপ প্রেমে পড়ে বাঙালি। এই সময়টাতে সামাজিক-সাংস্কৃতিক অনুষ্ঠান বেশি হয়। আবার অনেক বিয়েবাড়িও থাকে। সে সব বিয়েতে আবার অনেকের হিল্লেও হয়ে যায়।
  • শীতে নতুন বন্ধুর সঙ্গে সম্পর্ক তৈরি হতে বিশেষ বেগ পেতে হয় না। এক্স ফ্যাক্টর হিসেবে যদিও থাকে শীতের ওম।

শীতে জীবনকে উপভোগ করুন, নিজেকে ভালেবাসুন, তবেই না নতুন করে আবার প্রেম খুঁজে পাবেন অন্য কারও চোখে

  • শীতের দিন মানেই নিজেকে খুঁজে পাওয়া। সকালের রোদ গায়ে মেখে ব্রেকফাস্টে খেজুরের রস, নানান স্বাদের পিঠা থেকে শুরু করে দুপুরে ভাতের সঙ্গে ফুলকপি, ধনেপাতা দেওয়া মাছের নতুন মেন্যুতে জিভে পানি ঠেকানোটাই দায় হয়ে পরে। তাই শীতে জীবনকে উপভোগ করুন, নিজেকে ভালেবাসুন, তবেই না নতুন করে আবার প্রেম খুঁজে পাবেন অন্য কারও চোখে।
ইত্তেফাক/আরএম

এ সম্পর্কিত আরও পড়ুন

অবসাদ থেকে মুক্তির ৫ উপায় 

যেসব কারণে খাবেন কাঠবাদাম

লেবু বাদেও যেসব খাবারে পাবেন ভিটামিন সি

চিড়া-মুড়িতে কি ওজন কমে 

এ সম্পর্কিত আরও পড়ুন

ভালোবেসে বিয়ে, তারপরেও কেন টানাপড়েন 

রোগ প্রতিরোধে আলুর ভূমিকা

অনলাইনে ছাড়যুক্ত কেনাকাটায় হতে হবে সতর্ক  

বাড়ছে ডেঙ্গু, প্রয়োজন সচেতনতা