মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

খুলনায় মাদক মামলায় ২ আসা‌মির যাবজ্জীবন

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১৬:২৮

খুলনায় মাদক মামলায় ২ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ২ জনকে ৫০ হাজার টাকা জরিমানাসহ অনাদায়ে আরও ১ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার (৭ ডিসেম্বর) খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক আসামির আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। 

দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছে যশোর জেলার শার্শা উপজেলার শিকারপুর গ্রামের রুহুল আমিনের ছেলে মোহাম্মদ শাহাঙ্গীর আলম ও মৃত আব্দুল খালেকের ছেলে শাহাবউদ্দিন।

আদালত সূত্র জানায়, ২০১২ সা‌লের ১৩ মার্চ বি‌কেল পৌনে ৫ টার দি‌কে খুলনা থানা পুলিশ নগরীর হেলাতলা মো‌ড়ে চেক‌পোস্ট বসায়। এ সময় ম‌জিদ ঢালীর চা‌য়ের দোকা‌নের সাম‌নে ২ জন ব্যক্তির গতিবিধি পুলিশের সন্দেহ হলে তাদের দাঁড়ানোর জন্য বলা হয়। কিন্তু তারা না দাঁড়িয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। তখন শাহাঙ্গী‌রের শরীর তল্লাশি ক‌রে ১০ গ্রাম ও শাহাবউদ্দি‌নের কাছ থে‌কে ১০০ গ্রাম হে‌রোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই দিন খুলনা থানার পিএসআই আমিরুল ইসলাম বাদই হ‌য়ে মাদক আইনে মামলা দা‌য়ের করেন।

পু‌লিশি জিজ্ঞাসাবাদে শাহাঙ্গীর ও শাহাবউদ্দীন জানায়, তারা জনৈক শহীদ না‌মের এক ব‌্যক্তির নিকট উক্ত হেরোইন পৌঁছে দি‌তে যশোর থেকে খুলনায় এসেছিল। তা‌দের স্বীকারোক্তি অনুযায়ী শহীদ‌কে গ্রেফতার ক‌রে পুলিশ। একই বছরের ১ নভেম্বর খুলনা থানার সহকারী কমিশনার মোল্লা আজাদ হোসেন তা‌দের তিন জনের নাম উল্লেখ ক‌রে আদালতে চার্জশিট দাখিল করেন। এ মামলার আসামি শহীদের বিরুদ্ধে আদালতে রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণ কর‌তে ব্যর্থ হওয়ায় তাকে খালাস দিয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট কাজী সাব্বির আহমেদ।

 

 

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

অস্ত্র-মাদক মামলায় নূর হোসেনের বিচার শুরু

রাণীশংকৈলে ফিলিং স্টেশনে ও সারের দোকানে জরিমানা

বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের

অস্ত্র মামলায় নূর হোসেনের যাবজ্জীবন

এ সম্পর্কিত আরও পড়ুন

জালিয়াতি মামলায় সাবেক ইউপি চেয়ারম্যান কারাগারে

এমসি কলেজে গণধর্ষণ: দ্রুত বিচার ট্রাইব্যুনালে মামলা বদলি চান বাদী

আওয়ামী লীগ নেতা জামান হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

আওয়ামী লীগ নেতা হত্যা মামলা: ৩ জনের যাবজ্জীবন