শুক্রবার, ২১ জানুয়ারি ২০২২, ৭ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

সাজিদের ঘূর্ণির সামনে দাঁড়াতেই পারলো না বাংলাদেশ

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১৭:১৫

বৃষ্টির বাধায় দ্বিতীয় ও তৃতীয় দিন খেলা হয়নি ঢাকা টেস্টে। চতুর্থ দিনও প্রায় এক ঘণ্টা কম খেলা হয়েছে। তবে এরই মধ্যে ফলোঅনের শঙ্কায় পড়েছে স্বাগতিক বাংলাদেশ। 

চতুর্থ দিনের শুরুতে দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে সফরকারী পাকিস্তান। তবে দলকে সেই জায়গা থেকে টেনে তুলেন মোহাম্মদ রিজওয়ান ও ফাওয়াদ আলম। দুইজনই অর্ধশত পূরণের পর ৯৮.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩০০ রান পূর্ণ করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। সর্বোচ্চ ৭৬ রান করেন বাবর। রিজওয়ান ৫৩ ও ফাওয়াদ ৫০ রানে অপরাজিত আছেন।  ২ উইকেট নেন তাইজুল ইসলাম। ১টি করে উইকেট নেন খালেদ-তাইজুল। 

তবে তখনও কেউ মনে করতে পারেননি বাংলাদেশের ইনিংসটা এতোটা লজ্জার হবে। বাংলাদেশের ইনিংস দেখে মনে হচ্ছে, কোনো টি-টোয়েন্টি ম্যাচ চলছে। যেখানে ওভার কম আর দ্রুত রান তুলতে হবে। তাই ব্যাটাররা ঝুঁকি নিয়ে সিঙ্গেল বের করছেন! যদিও টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশি ব্যাটারদের মাঝে এমন আগ্রাসন খুব কমই দেখা যায়।

পাকিস্তান দলের আবেদন।

পাকিস্তানের স্পিনার সাজিদ খানের ঘূর্ণির সামনে দাঁড়াতেই পারলো না মুমিনুলরা। শেষ পর্যন্ত দিন শেষে ৭ উইকেট হারিয়ে ৭৬ রান করে বাংলাদেশ। যার ৬ উইকেট নিয়েছেন সাজিদ। এমন সমীকরণে ফলোঅনের শঙ্কায় পড়েছে বাংলাদেশ। ফলোঅন এড়াতে বাংলাদেশের দরকার আরও ২৫ রান। যদিও তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে ক্রিজে আছেন সাকিব আল হাসান। 

বাংলাদেশ: ৭৬/৭ (তাইজুল ০*, সাকিব ২৩*)

পাকিস্তান: প্রথম ইনিংসে ৩০০/৪ (রিজওয়ান ৫৩*, ফাওয়াদ ৫০*)

 

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

চট্টগ্রামকে হারিয়ে বরিশালের সহজ জয়

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের খেলার সূচি দেখে নিন

টেস্ট র‍্যাঙ্কিংয়ের ভারতের অবনমন

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিশালকে ১২৬ রানের টার্গেট দিলো চট্টগ্রাম

বরিশাল দলে করোনার হানা

টস জিতে ফিল্ডিংয়ে বরিশাল

বিশ্বকাপে ভারত-পাকিস্তানের গ্রুপে বাংলাদেশ