রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আইসিসির মাস সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে নাহিদা

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ১৯:৫৯

চলতি বছরের শুরু থেকেই পুরুষ ও নারী দুই বিভাগে মাস সেরা ক্রিকেটারকে পুরস্কৃত করছে আইসিসি। অক্টোবর পর্যন্ত পুরুষ বিভাগে বাংলাদেশের হয়ে মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান এই পুরষ্কার জিতলেও নারী বিভাগে কেউই এই পুরষ্কারের জন্য মনোনীত হননি।

অবশ্য এই সময়ে খেলেওনি বাংলাদেশ নারী ক্রিকেট দল। আর যখন খেলল, তখন তাক লাগিয়ে দিলেন নাহিদা আক্তার। আইসিসি নভেম্বর মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে সংক্ষিপ্ত তিনজনের তালিকায় আছেন এই বাঁহাতি স্পিনার। কোয়ারেন্টাইনে থেকেই এই সুসংবাদটা পেলেন তিনি।

গত মাসে জিম্বাবুয়ের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১১ উইকেট নিয়ে সিরিজ-সেরা হন নাহিদা। এর মধ্যে শেষ ম্যাচে ২১ রান দিয়ে ৫ উইকেট নেন তিনি। এরপর নারী বিশ্বকাপ বাছাইপর্বে পাকিস্তানকে ৩ উইকেটে হারানোর ম্যাচেও ২ উইকেট শিকার করেন নাহিদা। সেরা ক্রিকেটার হওয়ার জন্য ভোটের লড়াইয়ে তাকে জিততে হবে পাকিস্তানের আনাম আমিন ও ওয়েস্ট ইন্ডিজের হেইলি ম্যাথিউসের বিপক্ষে। ভোট দিতে হলে ঢু মারতে হবে আইসিসির ওয়েবসাইটে।

এদিকে পুরুষ বিভাগে মাস সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে আছেন পাকিস্তানের আবিদ আলী, নিউজিল্যান্ডের টিম সাউদি ও অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার। 
  

এ সম্পর্কিত আরও পড়ুন