মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

বিনামূল্যে আইনি সহায়তা দিতে চান অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন

আপডেট : ০৭ ডিসেম্বর ২০২১, ২০:০৬

বিনামূল্যে আইনি সহায়তা দেওয়ার মাধ্যমে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের সুখে হাসি ফোটাতে চান বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী, সাউথ এশিয়ান ল’ ইয়ার্স ফোরাম ও নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনের সভাপতি অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ। বিশেষ করে মানবাধিকার লঙ্ঘনের শিকার অসহায় মানুষদের সব ধরনের আইনি সেবা দিতে চান তিনি।

আজ মঙ্গলবার (৭ ডিসেম্বর)  ৫২ পেরিয়ে ৫৩ তে পা দিলেন এই আইনজীবী। ১৯৬৯ সালের এই দিনে মাদারীপুর জেলার শিবচরে জন্ম নেন তিনি।  মানব সেবায় গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন এই আইনজীবী। আইন পেশার পাশাপাশি তিনি একজন মানবাধিকার কর্মী, কলাম লেখক ও  টেলিভিশন আলোচক। সামাজিক বিভিন্ন সমস্যা নিয়ে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সোচ্চার অবস্থান, আইন পেশার পাশাপাশি মানব সেবা এবং মানবাধিকার প্রতিষ্ঠায় তিনি হয়েছেন অনন্য।

শৈশব কাল থেকেই শেখ সালাহউদ্দিন আহমেদ নিপীড়িত অসহায় গরীব দু:খী মানুষের দাঁড়ান। তিনি দীর্ঘদিন ধরে নারী নির্যাতন ও নারীর প্রতি সহিংসতা রোধে একটি সামাজিক আন্দোলন নিয়ে কাজ করছেন। ইতোমধ্যে তার লেখা আইন ও কলাম বিষয়ক বেশ কয়েকটি গ্রন্থ প্রকাশিত হয়েছে । ২০১৩ সালের বই মেলায় প্রকাশিত তার লেখা যুদ্ধাপরাধীদের ফাঁসি চাই বইটি পাঠক মহলে সাড়া ফেলে। ২০১৫ সালে তার লেখা সময়ের ভাবনা-১ ও ২ এবং ২০১৬ সালে সময়ের ভাবনা-৩ প্রকাশিত এবং ২০১৭ সালে সময়ের ভাবনা-৪ প্রকাশিত হয়। এছাড়াও সমাজের নানা অসংগতি নিয়ে তার লেখা বিভিন্ন পত্রিকায় নিয়মিত প্রকাশ হচ্ছে।

অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ বলেন, বিনামূল্যে আইনি সহায়তা দেওয়ার মাধ্যমে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের সুখে হাসি ফোটাতে চাই। মানবাধিকার লঙ্ঘনের শিকার অসহায় মানুষদের সব ধরনের আইনি সেবা দেওয়া আমার লক্ষ্য। অসহায় মানুষকে সেবা দিয়ে তাদের চোখের পানি মুছে দিয়ে মুখে হাসি ফোটানোর মাধ্যমেই আমি সুখ খুঁজে পাই।

এ সম্পর্কিত আরও পড়ুন

পরীক্ষা ছাড়াই বরিশাল থেকে যাত্রা করে লঞ্চ 

‘আমারে একটু বিষ কিনে দাও, খাইয়া মইরা যামু’ 

নান্দাইলে ট্রাক্টর উল্টে নিহত ২

লেখক ফোরামের চড়ুইভাতি

এ সম্পর্কিত আরও পড়ুন

মাইক্রোবাস পুকুরে পড়ে প্রাণ গেল ২ এসআইয়ের

খালিয়াজুরীতে আহত কৃষকের মৃত্যু

কখনোই মিথ্যা প্রতিশ্রুতি দেইনি: আইভী

কচুয়ায় সেলিম মাহমুদের ১১ হাজার কম্বল বিতরণ