মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

অপ্রতিরোধ্য লিভারপুল, নকআউট পর্বে রিয়াল মাদ্রিদ-আতলেতিকো

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ০৭:৩৮

চলতি মৌসুমে অপ্রতিরোধ্য ফুটবল খেলছে লিভারপুল। হোক সেটা প্রিমিয়ার লিগ কিংবা চ্যাম্পিয়নস লিগ অথবা অন্য কোনো টুর্নামেন্ট, তাদেরকে হারানোটা প্রতিপক্ষ দলের জন্য যেন অসম্ভব ব্যাপার। সেটিকেই আবারও প্রমাণ করলো ইয়ুর্গেন ক্লপের দল।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বাংলাদেশ সময় দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে এসি মিলানের মুখোমুখি হয় লিভারপুল। গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে সাতবারের শিরোপাজয়ী মিলানকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে তারা। এর মধ্য দিয়ে গ্রুপ পর্ব থেকে প্রতিটি ম্যাচ জিতে পরবর্তী রাউন্ডে পৌঁছালো ক্লাবটি। অথচ কে বলবে, এই গ্রুপটি ছিল এবারের মৌসুমের মৃত্যুকূপ!

গোল পেয়েছেন মোহাম্মদ সালাহ

লিভারপুলের হয়ে গোল দুটি করেছেন মোহাম্মদ সালাহ ও দিভক অরিগি। তবে ঘরের মাঠে অনুষ্ঠিত এই ম্যাচে প্রথমে এগিয়ে গিয়েছিল এসি মিলান। ম্যাচের ২৯ মিনিটেই তোমোরির গোলে লিড পায় ইতালিয়ান জয়ান্টরা। কিন্তু এর ৭ মিনিট পরই সালাহর গোলে সমতায় ফেরে লিভারপুল। এ নিয়ে চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলে তার ২০ গোল পূর্ণ হলো।

গোল না পেলেও ম্যাচ সেরা প্লেয়ার নির্বাচিত হয়েছেন রিয়াল মিডফিল্ডার লুকা মদরিচ

৫৫ মিনিটে লিভারপুলের হয়ে দ্বিতীয় ও জয়সূচক গোলটি করেন দিভক অরিগি। তার দুর্দান্ত হেড আটকানোর সাধ্য ছিল না মিলানের ফরাসি গোলকিপার মাইক মাইনিয়ানের। অপর ম্যাচে, পোর্তোকে ৩-১ গোলে হারিয়েছে আতলেতিকো মাদ্রিদ। আতলেতিকোর হয়ে গোল তিনটি করেন আতোয়ান গ্রিজমান, আনহেল কোরেয়া ও রদ্রিগো দি পল। এর মধ্য দিয়ে গ্রুপটি থেকে দ্বিতীয় দল হিসেবে নকআউট পর্বে পৌঁছালো স্প্যানিশ ক্লাবটি। ফলে বাদ পড়েছে এসি মিলান ও পোর্তো।

আতলেটিকোর জয়ের নায়ক আতোয়ান গ্রিজমান

এদিকে, ইন্টার মিলানকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। গোল দুটি করেছেন টনি ক্রুস ও স্প্যানিশ উইঙ্গার মার্কো আসেনসিও। এর মধ্য দিয়ে গ্রুপের শীর্ষ দল হয়ে নকআউট পর্বে পৌঁছালো স্প্যানিশ জয়ান্টরা। আর ম্যাচ হেরেও কোনো অসুবিধা হয়নি ইন্টারের। তার রানার্সআপ হয়ে পরবর্তী রাউন্ডে যাচ্ছে।

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

মেসিকে হারিয়ে ফিফার বর্ষসেরা লেভানদোভস্কি

ঢাকায় এসেছেন জাতীয় ফুটবল দলের নতুন কোচ 

ইন্দোনেশিয়া সফর বাতিল, দায়ী কে

ব্রাজিল দলে নেই নেইমার, ফিরেছেন আলভেস

এ সম্পর্কিত আরও পড়ুন

আসছেন কোচ, লিগ শুরু করার তাগিদ 

টিকা না নেওয়ায় জাতীয় ফুটবল দলের আন্তর্জাতিক ম্যাচ বাতিল

গোল করতে না পারলে প্রেমিকার রান্না খেতে হবে! হুমকি