বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১৩ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

কাল নিউজিল্যান্ড যাবেন মুমিনুলরা 

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ১৯:৫৪

দেশের মাটিতে পাকিস্তানের কাছে টি-২০ ও টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হয়ে সিরিজ শেষ করেছে বাংলাদেশ। বুধবার মিরপুর স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় টেস্টে ইনিংস ও ৮ রানের হারের তিক্ততা নিয়েই নতুন মিশনে পা রাখতে যাচ্ছে বাংলাদেশ দল। বুধবার দিবাগত রাত ১টার ফ্লাইটে নিউজিল্যান্ডের উদ্দেশ্যে বিমানে চড়বে বাংলাদেশ টেস্ট দল। 

বিসিবির লজিস্টিকস বিভাগ বিষয়টি নিশ্চিত করেছে। নিউজিল্যান্ড গামী বিমানে চড়ার আগে সাকিব আল হাসানের বদলিও ঠিক হয়েছে। সফরে বাঁহাতি এ অলরাউন্ডারের বদলি হিসেবে প্রথমবার টেস্ট দলে ডাক পেয়েছেন ফজলে মাহমুদ রাব্বি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিসিবি। সদ্য সমাপ্ত জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ৬ ম্যাচে ৬০৩ রান করেছেন ফজলে রাব্বি। যেখানে ১টি সেঞ্চুরি, ৫টি হাফ সেঞ্চুরি, ব্যাটিং গড় ৬০.৩০। 

সাকিব না থাকায় নির্বাচকরা অভিজ্ঞ কাউকে খুঁজছিলেন। ৩৪ বছর বয়সী ফজলে রাব্বি এনসিএলে টপঅর্ডারে ব্যাট করেছেন। তাই তার মাঝেই সমাধান খুঁজছেন নির্বাচকরা। কারণ বেশ কয়েক সিরিজ ধরে তারুণ্যে ভরা টপ অর্ডার নিয়ে ধুঁকছে বাংলাদেশ। ২০১৮ সালে জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে অভিষেক হয়েছিল ফজলে রাব্বির। যদিও দুই ম্যাচেই জোড়া শূন্য মেরে ছিটকে পড়েছিলেন তিনি। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই টেস্টের সফরে বাংলাদেশ শিবিরে যুক্ত হচ্ছেন স্পিন কোচ রঙ্গনা হেরাথও। বিসিবি জানিয়েছে, নতুন করে দুই বছরের জন্য হেরাথের সঙ্গে চুক্তি করেছে বিসিবি। ২০২৩ সালের নভেম্বরে শেষ হবে তার চুক্তি। কলম্বো থেকে নিউজিল্যান্ড গিয়ে দলের সঙ্গে যোগ দিবেন লঙ্কান কিংবদন্তি। 

এর আগে গত জুলাইয়ে স্বল্প মেয়াদে বাংলাদেশের স্পিন কোচ হিসেবে নিয়োগ পেয়েছিলেন হেরাথ। টি-২০ বিশ্বকাপ পর্যন্তই ছিল তার চুক্তির মেয়াদ। বিশ্বকাপ শেষে কলম্বোতে ফিরে যান তিনি। নতুন চুক্তি না হওয়ায় পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে হেরাথকে পায়নি বাংলাদেশ দল।  

 

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

বরিশালের জন্য শতভাগ উজাড় করে দিতে চান মুজিব

বোর্ডের সঙ্গে ২ দফা মিটিং, তারপরও তামিমের না

পূর্ণশক্তির দল নিয়েই পাকিস্তানে যাবে অস্ট্রেলিয়া

র‌্যাংকিংয়ে বড় লাফ মুর্শিদার

এ সম্পর্কিত আরও পড়ুন

ছেলে সন্তানের বাবা হলেন যুবরাজ

তামিমের মন ভাঙাতে ব্যর্থ সুজন, চেষ্টা করছেন পাপনও

আফগান সিরিজের আগেই পেস বোলিং কোচ

বরিশালকে হারিয়ে শীর্ষে কুমিল্লা