মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৪ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

কোহলিকে হটিয়ে ভারতের নেতৃত্বে রোহিত

আপডেট : ০৮ ডিসেম্বর ২০২১, ২১:৫৪

টি-টোয়েন্টির পর একদিনের ক্রিকেটেও ভারতের অধিনায়কের আসনে বসলেন তারকা ওপেনার রোহিত শর্মা। বিরাট কোহলিকে সরিয়ে রোহিতকে ওয়ানডে ক্রিকেটে ভারতের নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে বিসিসিআই।

টি-টোয়েন্টির নেতৃত্ব ছাড়া কোহলি ওয়ানডের নেতৃত্ব হারাতে পারেন, এমন গুঞ্জন ছিল অনেক দিন ধরে। সদ্য সাবেক কোচ রবি শাস্ত্রীর প্রিয় শিষ্য ছিলেন কোহলি। শাস্ত্রীর মেয়াদ শেষ হলে বোর্ড নতুন কোচ হিসেবে নিযুক্ত করে সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড়কে। 

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বিরাট কোহলি জানিয়েছিলেন, বিশ্বকাপের পর আর টি-টোয়েন্টি দলের নেতৃত্বে থাকবেন না তিনি। সেই মোতাবেক বিশ্বকাপ মিশন শেষ হওয়ার পরপরই রোহিতকে নতুন টি-টোয়েন্টি অধিনায়ক ঘোষণা করে বোর্ড।


 
এর ঠিক এক মাসের মাথায় রোহিতের হাতে তুলে দেওয়া হয়েছে ওয়ানডে দলের নেতৃত্বও। আসন্ন দক্ষিণ আফ্রিকা সফর থেকে ভারতের ওয়ানডে অধিনায়কের দায়িত্বও পালন করবেন রোহিত। কোহলি অবশ্য টেস্ট অধিনায়কের পদে বহাল থাকছেন।

দ্রাবিড় দায়িত্ব নেওয়ার আগেই জানিয়ে দেন, রোহিতকে ওয়ানডেতেও অধিনায়কের ভূমিকায় দেখতে চান তিনি। তখনই গুঞ্জন উঠেছিল- ওয়ানডেতে নেতৃত্ব চালিয়ে যেতে চাইলেও এই পদ থেকে ছাঁটাই করা হবে কোহলিকে। শেষপর্যন্ত তা-ই বাস্তবায়িত হল।

ইত্তেফাক/এসআই

এ সম্পর্কিত আরও পড়ুন

কোহলির জায়গায় পান্টকে চান গাভাস্কার

উইলিয়ামসের সেঞ্চুরিতেও রক্ষা পায়নি জিম্বাবুয়ে

সাকিবকে ঘিরেই আশাবাদী বরিশাল

প্রশংসার জোয়ারে ভাসছেন কোহলি

এ সম্পর্কিত আরও পড়ুন

প্রশংসার জোয়ারে ভাসছেন কোহলি

জাদুমন্ত্র নয় দলীয় চেষ্টায় সফলতা: মুমিনুল

যুবাদের শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশন শুরু আজ