শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

চবিতে দৃষ্টি প্রতিবন্ধীদের দুই পক্ষের সংঘর্ষ, আহত ২

আপডেট : ১৭ ডিসেম্বর ২০২১, ১৮:৩৭

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কমিটি গঠনকে কেন্দ্র করে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীদের দুই পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২ শিক্ষার্থী আহত হয়েছেন।

শুক্রবার (১৭ ডিসেম্বর) বিকেল সাড়ে চারটায় বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলে এ ঘটনা ঘটে। 

আহতরা হলেন, প্রতিবন্ধী ছাত্র সমাজের সভাপতি ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের সাজ্জাদ হোসেন সাজু এবং সংগঠনটির নির্বাচন কমিশনার ও ইংরেজি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের বিশ্বনাথ রায়।

জানা যায়, প্রতিবন্ধী ছাত্র সমাজের নির্বাচন নিয়ে কয়েকদিন থেকেই আলোচনা চলছিল। চলতি মাসেই নির্বাচন আয়োজন করতে চাচ্ছিল একটি পক্ষ। অপর পক্ষের চাওয়া ছিল, পরীক্ষা শেষ হলেই তবে নির্বাচন। এ নিয়ে কথা-কাটাকাটির জেরে এক পর্যায়ে তা মারামারিতে রূপ নেয়। 

এ বিষয়ে প্রতিবন্ধী ছাত্র সমাজের সভাপতি ও আহত শিক্ষার্থী সাজ্জাদ হোসেন সাজু ইত্তেফাককে বলেন, নির্বাচন নিয়ে কথা-কাটাকাটি এক পর্যায়ে আমার রুমে প্রতিবন্ধী ছাত্র সমাজের সেক্রেটারি এবং নির্বাচনে সভাপতি প্রার্থী গোলাম কিবরিয়ার নেতৃত্বে আমাকে আক্রমণ করেছে। সাথে ছিল হাসিব, মাইদুল, রাশেদুল, শরিফুল এবং শিহাব উদ্দিন ভূইয়া। 

এ ব্যাপারে প্রতিবন্ধী ছাত্র সমাজের সেক্রেটারি গোলাম কিবরিয়া ইত্তেফাককে বলেন, নির্বাচনকে কেন্দ্র করে একটু হাতাহাতি হয়েছে। আমরাও ৩ জন আহত হয়েছি। ওদের কেউ আহত হলেও হতে পারে।

বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক ডা. শান্তনু মহাজন ইত্তেফাককে জানান, আমাদের এখানে দৃষ্টি প্রতিবন্ধী ২ শিক্ষার্থী এসেছিলেন। তাদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। 

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে কিছুটা হাতাহাতি হয়েছে বলে শুনেছি। এখনো কোনো অভিযোগ পাইনি। বিষয়টি তাদের সাথে কথা বলে খতিয়ে দেখবো।

ইত্তেফাক/এসটিএম

এ সম্পর্কিত আরও পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের হামলার মুখে পিছু হটলো ছাত্রদল

ঢাকা বিশ্ববিদ্যালয়

ক্যাম্পাসে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ, আতঙ্কে সাধারণ শিক্ষার্থীরা

'অজু করে' কম্পিউটার ধরতে হতো: পানিসম্পদ উপমন্ত্রী

চবিতে জামাল নজরুল ইসলাম জাতীয় তরুণ গবেষক সম্মেলন

এ সম্পর্কিত আরও পড়ুন

ডিসি, এডিসি ও ওসির প্রত্যাহার চান ঢাকা কলেজের শিক্ষার্থীরা

নিউমার্কেটে সংঘর্ষের ঘটনায় ৩০ শিক্ষার্থী আহত

উত্তপ্ত নিউমার্কেট এলাকা, ফের সংঘর্ষ

ঢাকা কলেজের সব ক্লাস-পরীক্ষা ‘স্থগিত’