বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বিভাগীয় প্রধানের পদত্যাগের দাবিতে ফের বেরোবির প্রশাসনিক ভবন ঘেরাও

আপডেট : ১৯ ডিসেম্বর ২০২১, ১৪:৩৪

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান জনি পারভীনের পদত্যাগের দাবিতে আবারও প্রশাসনিক ভবন ঘেরাও করে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করছে ওই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

রোববার (১৯ ডিসেম্বর) সকাল ১০টা থেকে শুরু হওয়া বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি এখন পর্যন্ত অব্যাহত রয়েছে।

এর আগে একই দাবিতে ২৮ নভেম্বর  প্রশাসনিক ভবন ঘেরাও করে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করে ওই বিভাগের শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, অর্থনীতি বিভাগ সেশনজটমুক্ত ও আইকিউএসি রেটিংয়ে প্রথম স্থানপ্রাপ্ত বিভাগ ছিল। কিন্তু জনি পারভীন বিভাগীয় প্রধান হওয়ার পর থেকে লাগাতার অনুপস্থিত থাকছেন। করোনাকালীন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অনলাইনে ক্লাস চালু করলেও তিনি এক বছর সাত মাসেও কোনো একাডেমিক সভা আহ্বান এবং শিক্ষকদের সঙ্গে কোনো ধরনের আলোচনা করেননি। ফলে বিভাগের শিক্ষার্থীরা দীর্ঘ সেশনজটে পড়েছেন। 

তারা আরও অভিযোগ করে বলেন, জনি পারভীন অর্থনীতি বিভাগ পরিচালনার দায়িত্ব নিয়ে ক্ষমতার অপব্যবহার ও বিভাগের শিক্ষার্থীদের হয়রানি করছেন।

ওই বিভাগের একাধিক শিক্ষক জানান, জনি পারভীনের ক্ষমতার অপব্যববহার, অনিয়ম, স্বেচ্ছাচারিতা, হয়রানি ও অসৌজন্যমূলক আচরণের কারণে বিভাগের সমস্ত কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। 

এর আগে গত ১৮ নভেম্বর জনি পারভীনের বিরুদ্ধে অনিয়ম ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে বিভাগীয় প্রধান থেকে অপসারণ ও শাস্তির দাবিতে রেজিস্ট্রার বরাবর অভিযোগপত্র জমা দেন ওই বিভাগের ৬ শিক্ষক।

ইত্তেফাক/ইআ