বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

রংপুর ক্যাডেট কলেজে ৭ম পুনর্মিলনী অনুষ্ঠিত

আপডেট : ১২ মার্চ ২০২৩, ১৪:১৯

অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে রংপুর ক্যাডেট কলেজের প্রাক্তন ছাত্রদের সংগঠন ‘রকা’ আয়োজিত ৭ম পুনর্মিলনী অনুষ্ঠান। শুক্রবার (১০ মার্চ ) পুনর্মিলনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর এ্যাডজুটেন্ট জেনারেল ও ক্যাডেট কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মেজর জেনারেল মোঃ নজরুল ইসলাম।

প্রধান অতিথিকে অভ্যর্থনা জানান, জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার রংপুর এরিয়া মেজর জেনারেল সাকিল আহমেদ, কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মো. আশরাফুল ইসলাম ও রংপুর ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের সংগঠন ‘রকা’র সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মুহাম্মদ এহতেশামুল হক (অব.)।

এসময় প্রাক্তন এবং বর্তমান ক্যাডেটদের নিয়ে গঠিত একটি দল মনোজ্ঞ কুচকাওয়াজের মাধ্যমে প্রধান অতিথিকে অভিবাদন জানান।

প্রধান অতিথি তার বক্তব্যে ক্যাডেট কলেজের উন্নয়ন এবং আধুনিকায়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কথা গভীরভাবে স্মরণ করেন। সেই সঙ্গে স্বাধীনতার এই মাসে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মদানকারী বীর শহীদের শ্রদ্ধা ভরে স্মরণ করেন। এছাড়া দেশ ও জাতি গঠনে ক্যাডেটদের অবদান উল্লেখ করে তিনি বর্তমান এবং প্রাক্তন ক্যাডেটদের সার্বিক সফলতা ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন। 

পুনর্মিলনী অনুষ্ঠানে রংপুর ক্যাডেট কলেজের সাবেক শিক্ষার্থী, স্থানীয় ফরমেশনের উর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, রংপুর কলেজের অধ্যক্ষ, শিক্ষকগণ, গণমাধ্যম ব্যক্তিবর্গ, ক্যাডেট কলেজের প্রাক্তন ও বর্তমান ক্যাডেটগণ এবং বেসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/আর