বুধবার, ২৫ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

‘প্রেমের ফাঁদে ফেলে সর্বস্ব লুটে নিতো ওরা’ 

আপডেট : ২০ ডিসেম্বর ২০২১, ১৯:৪৯

অভিনব কায়দায় প্রেমের ফাঁদে ফেলে নির্জন স্থানে ডেকে নিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে সব কিছু লুটে নিত একটি চক্র। এমনই একটি চক্রের হোতাসহ ৯ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। 

গত রবিবার ফতুল্লার সস্তাপুর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ অর্থ, কল রেকর্ড, ১২টি ভুয়া ফেসবুক আইডির স্ক্রিনশট, লাইটার পিস্তল, তিনটি সুইচ গিয়ার চাকু এবং একটি মুখোশ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামিরা হলো—নাদিম, ফাতেমা বেগম, ফয়সাল, রুবেল, বোরহান, আমীর হোসেন ও আরিফ। অপর দুইজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের নাম প্রকাশ করা হয়নি। এরা সবাই ফতুল্লার সস্তাপুর এলাকার বাসিন্দা। 

র‌্যাব জানিয়েছে, এই চক্রের সদস্যরা বিভিন্ন নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে যুবকদের সঙ্গে প্রেমের অভিনয় করে তাদের ফাঁদে ফেলত। কৌশল হিসেবে কখনো সামাজিক যোগাযোগ মাধ্যমে মুখোশ পরিহিত অশ্লীল ছবি ও ভিডিও পাঠাত। কখনো বা কল গার্ল সার্ভিসের ছলে নির্জন স্থানে নিয়ে বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র ও খেলনা পিস্তল দেখিয়ে তাদের কাছ থেকে নগদ অর্থসহ মোবাইল ফোনসেট ও বিভিন্ন জিনিসপত্র ছিনিয়ে নিত। 

র‌্যাব আরও জানায়, ভুক্তভোগীর কাছে আত্মীয়কে ফোন করে তারা মুক্তিপণ হিসেবে বিপুল পরিমাণ অর্থ দাবি করত এবং পরবর্তী সময়ে ব্ল্যাকমেইল করার উদ্দেশ্যে কৌশলে তাদের স্পর্শকাতর ছবি মোবাইল ফোনে ধারণ করে রাখত। অভিযুক্তরা স্বীকার করেছে তারা প্রত্যেকে এই ডাকাত চক্রের সক্রিয় সদস্য হিসেবে কাজ করে আসছিল। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।
 

ইত্তেফাক/ইউবি 

এ সম্পর্কিত আরও পড়ুন

আড়াইহাজারে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রসহ আটক ৯

তিনি র‌্যাব-সিআইডি-পুলিশ আবার সেনাবাহিনীরও সাবেক সদস্য

কক্সবাজারে অপহরণের ৩ দিনের পর অপহৃতকে উদ্ধার

কেরানীগঞ্জে লন্ডন প্রবাসীর বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

এ সম্পর্কিত আরও পড়ুন

আশুলিয়ায় বিদেশি পিস্তলসহ গ্রেফতার ৪

কুমিল্লায় সাংবাদিক হত্যা মামলার প্রধান আসামি রাজু ‘বন্দুকযুদ্ধে’ নিহত

কক্সবাজারে আলোচিত মোরশেদ হত্যায় অভিযুক্ত ৫ জন গ্রেফতার

রংপুরে ইয়াবাসহ ২ মাদক ব্যবসায়ী গ্রেফতার