বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯
দৈনিক ইত্তেফাক

টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আপডেট : ২০ ডিসেম্বর ২০২১, ২১:১৫

টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীসহ চারজনের মনোনয়নপত্র বাতিল হয়েছে।

সোমবার রাত ৮টায় টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা এ এইচ এম কামরুজ্জামান চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের বিষয়টি নিশ্চিত করেন।

টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন অফিস সূত্র জানায়, টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। তথ্য গোপন ও ঋণ খেলাপির দায়ে আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য আহমেদ শুভ, ভোটার আইডি কার্ডের সঙ্গে নামের মিল না থাকায় বৈরাবরি পার্টির (অনিবন্ধিত) যুগ্ম সম্পাদক সৈয়দ আলমগীর হোসেন, এক শতাংশ ভোটারের স্বাক্ষর গড়মিল থাকায় স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল ইসলাম নুরু এবং আরজু মিয়ার মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। 

এদিকে তিনজন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা হয়েছে। বৈধ প্রার্থীরা হলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য মো. জহিরুল ইসলাম জহির, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির টাঙ্গাইল জেলা শাখার সভাপতি মো. গোলাম নওজব পাওয়ার চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির প্রার্থী শ্রী মতি রুপা রায় চৌধুরী। 

টাঙ্গাইল জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার এ এইচ এম মো. কামরুজ্জামান জানান, যাচাই বাছাই শেষে চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। তারা ইচ্ছে করলে নির্বাচন কমিশনে আপিলের সুযোগ পাবেন।

 

ইত্তেফাক/ইউবি

এ সম্পর্কিত আরও পড়ুন

মাদারীপুরে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে

রাত পোহালেই টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচন

উপনির্বাচনের এক দিন আগে মির্জাপুর থানার ওসি প্রত্যাহার 

টাঙ্গাইল-৭ উপনির্বাচন: আপিলে আওয়ামী লীগ প্রার্থীর মনোনয়ন বৈধ

এ সম্পর্কিত আরও পড়ুন

টাঙ্গাইল-৭ আসনে নৌকার মনোনয়ন পেলেন খান আহমেদ শুভ

সিরাজগঞ্জ-৬ উপনির্বাচনে ভোটাগ্রহণ চলছে