বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যুব এশিয়া কাপে সেমিফাইনালে বাংলাদেশ

আপডেট : ২৮ ডিসেম্বর ২০২১, ১৯:৫৪

যুব এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে মাঠে নেমেছিল বাংলাদেশ ও শ্রীলঙ্কা। খেলাও গড়িয়েছিলো ৩২.৪ ওভার। তবে ম্যাচ চলাকালীন দুই অফিসিয়ালের করোনা শনাক্ত হওয়ায় মাঝপথেই খেলা থামাতে বাধ্য হলো ম্যাচ অফিসিয়ালরা। দুই অফিসিয়ালের পাশাপাশি এই ম্যাচের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আইসোলেশনে রাখা হয়েছে।

নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নামে বাংলাদেশের যুবারা। যেখানে ৩২.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৯ রান নিয়ে ব্যাট করছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে ওঠল যুবা টাইগাররা। 

লঙ্কানরা সমান ৫ পয়েন্ট থাকলেও রানরেটে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনালে পা রাখে রকিবুল ইসলামের দল। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) শারজায় অনুষ্ঠিত হবে ম্যাচটি অপর সেমিফাইনালে পাকিস্তান বিপক্ষে লড়বে শ্রীলঙ্কা। প্রথম দুই ম্যাচে বড় জয়ের পর শ্রীলঙ্কার বিপক্ষেও টানা তৃতীয় জয়ের খোজে ছিলো বাংলাদেশ। 

শুরুতে দুই ওপেনারকে ইফতিখার হোসেন ও মাহফিজুল আহমেদকে হারিয়ে পথ হারানো বাংলাদেশের হাল ধরেন প্রান্তিক নওরোজ নাবিল ও আইচ মোল্লা। তৃতীয় উইকেটে ৫৫ রানের জুটি গড়েন তারা। 

দারুণ একটি ইনিংসের সুবাস দিলেও ৪৫ রানে ফিরতে হয় নেপালের বিপক্ষে সেঞ্চুরি করা নাবিলকে। তার কিছুক্ষণ পরেই ২৪ রান নিয়ে সাজঘরের পথ ধরেন আইচ। তবে পঞ্চম উইকেটে ৪৬ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলকে বড় সংগ্রহের আশা জোগান আরিফুল ইসলাম (১৭*) ও মোহাম্মদ ফাহিম (২৮*)। এরপরই করোনার হানায় বন্ধ হলো ম্যাচ। যদিও বাংলাদেশি ক্রিকেটাররা সুস্থ ও করোনা নেগেটিভ আছেন বলে জানিয়েছেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।
 
সংক্ষিপ্ত স্কোর: 

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১৩০/৪ (ওভার ৩২.৪)
নাবিল ৪৫, ফাহিম ২৭*, আরিফুল ১৯* : ত্রাবীন ম্যাথু ২-১৭    

ইত্তেফাক/এসআই