শনিবার, ২৮ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

বেরোবির ভর্তি পরীক্ষার মেধা তালিকা প্রকাশ

আপডেট : ০১ জানুয়ারি ২০২২, ১৮:০১

২০২০-২১ শিক্ষাবর্ষে সম্মান প্রথম বর্ষের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার প্রথম মেধা তালিকা প্রকাশ করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)। আগামী ৯ ও ১১ জানুয়ারি প্রথম মেধা তালিকা থেকে সাক্ষাৎকার ও ভর্তি শুরু হবে। শুক্রবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জিএসটি গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে উত্তীর্ণ শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে প্রথম মেধা তালিকাটি প্রকাশ করা হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে নিজের ফলাফল দেখতে পারবেন। এরপর বিভাগগুলোতে আসন খালি থাকা সাপেক্ষে ১১ জানুয়ারি দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে। তাদের ১৬ ও ১৭ জানুয়ারি সাক্ষাৎকার ও ভর্তি অনুষ্ঠিত হবে। 

সাক্ষাৎকারে যা যা আনতে হবে

সাক্ষাৎকারের সময় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যা সঙ্গে এসএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র, নম্বরপত্র ও সনদপত্র আনতে বলা হয়েছে। সেই সঙ্গে এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ড ও প্রবেশপত্র, নম্বরপত্র ও সনদপত্র/প্রশংসাপত্র, কক্ষ পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষার প্রবেশ পত্র এবং গুচ্ছ ভুক্ত ভর্তি পরীক্ষার প্রবেশ পত্রে ব্যবহৃত ছবির সাদৃশ্য পাস পোর্ট সাইজের এক কপি ছবি আনতে বলা হয়েছে। 

চলতি শিক্ষাবর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মোট ৩১ হাজার ১০১ জন শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করে। ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

 

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন

রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু

সালাম না দেওয়ায় জুনিয়রকে ছাত্রলীগকর্মীর থাপ্পড়!

রাবিতে ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শুরু আজ

এনসিটিবির চেয়ারম্যান হলেন ফরহাদুল ইসলাম

এ সম্পর্কিত আরও পড়ুন

থানা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত তিতুমীর কলেজ অধ্যক্ষ তালাত সুলতানা

ওআইসির ‘ডিশটিংগুইশড স্কলার’ মনোনীত হলেন ড. হাফিজুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির আবেদন শুরু

জাবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় জড়িতদের শাস্তির দাবি