শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রকল্প বাস্তবায়নে অনিয়ম-দুর্নীতি সহ্য করা হবে না: নিক্সন চৌধুরী

আপডেট : ০৪ জানুয়ারি ২০২২, ১৫:১৮

ফরিদপুর-৪ আসনের সাংসদ ও আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, সরকারি ভাবে বরাদ্দকৃত যে কোন প্রকল্প বাস্তবায়নে কোন ধরনের অনিয়ম ও দুর্নীতি সহ্য করা হবে না। সততা ও নিষ্ঠার সাথে সরকারি কর্মকর্তাগন ও জনপ্রতিনিধিরা সর্বদা কাজ করে যাবেন।

মঙ্গলবার (৪ জানুয়ারি) দুপুরে ভাঙ্গা আবু ইউসুফ স্টেডিয়ামের হল রুমে আয়োজিত আশ্রয়ণ-২ প্রকল্প বাস্তবায়নের উপজেলা ট্রাস্কফোর্স কমিটির সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এ কথা বলেন তিনি। 

সভায় এমপি নিক্সন চৌধুরী বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে যে ভাবে উন্নয়নমুলক কাজ দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছে তার ধারাবাহিকতা রক্ষা করা আমাদের দায়িত্ব। অসহায়দের ও গৃহহীনদের ঘর নির্মাণ করে দেওয়া সহ নানা সরকারি প্রকল্প সরকারি কর্মকর্তাদেরই বাস্তবায়ন করতে হয়। সুতরাং প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে তার দেওয়া প্রতিটি প্রকল্প স্বচ্ছতার সাথে বাস্তবায়ন করতে হবে। জনপ্রতিনিধিরা এসব কাজ সঠিক ভাবে তদারকি করলে এবং বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা নিয়মিত যাচাই বাছাই করলে কোন অনিয়ম হবে না। তাই সকলে তার জায়গা থেকে সঠিক দায়িত্ব পালন করার আহবান করছি।

এ সময়, সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনতে সাংসদ এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও লোকাল থানা ও  হাই-ওয়ে থানার ওসিদের নির্দেশ দেন। একই সঙ্গে যেসকল কথিত রাজনৈতিক নেতারা এতদিন সড়কের চাঁদা আদায় করত তাদের হুশিয়ারি করে দেন নিক্সন চৌধুরী। এ সময় সড়ক ও মহাসড়কে যারা চাঁদাবাজি করে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনার নির্দেশ দেন এমপি নিক্সন। একই সঙ্গে সড়কে চলাচলকারী ছোট যানবাহন গুলোর কাছ থেকে সড়কে সিরিয়ালের নামে এতদিন যারা চাঁদা আদায় করত আজ থেকে তা আর না দিতেও বলেন তিনি।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিমউদ্দিন খানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা ইসাহাক মোল্লা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সেলিম রেজা, উপজেলা পরিবার কল্যাণ ও স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার মহসিন ফকির, ফরিদপুর জেলা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ সোবাহান মুন্সি, উপজেলার ১২টি ইউনিয়নের নবনির্বাচিত ও সাবেক চেয়ারম্যান বৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাগন প্রমুখ।

ইত্তেফাক/ ইআ