শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাসে যৌন নিপীড়ন: গ্রেফতার যাত্রীর জামিন নাকচ

আপডেট : ০৭ জানুয়ারি ২০২২, ০১:৫৮

রাজধানীতে যাত্রীবাহী বাসে এক নারীকে যৌন নিপীড়নের অভিযোগে গ্রেফতারকৃত যাত্রী রমজান আলীর (২৯) জামিন আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) রমজান আলীর আইনজীবী জামিন আবেদন করলে আদালত তা নাকচ করেছেন।

এর আগে গত সোমবার সকালে মৎসভবন মোড়ে সদরঘাট-রূপনগর রুটে চলাচলকারী বিহঙ্গ পরিবহনের একটি বাস থেকে ভুক্তভোগী নারীর অভিযোগের প্রেক্ষিতে যাত্রী রমজান আলীকে শাহবাগ থানা পুলিশ গ্রেফতার করে। ওই ঘটনায় ভুক্তভোগী নারী বাদী হয়ে শাহবাগ থানায় রমজানের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ এনে মামলা দায়ের করেন। ওই মামলায় গত মঙ্গলবার ওই ব্যক্তিকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত।

মামলায় অভিযোগ করা হয়, গত সোমবার সকালে ভুক্তভোগী ওই নারী রাজধানীর সদরঘাট থেকে  বিহঙ্গ পরিবহনের একটি বাসে ওঠেন। এ সময় ওই নারীর সঙ্গে তার কলেজ পড়ুয়া মেয়ে ছিল। মেয়েকে কোচিং করানোর উদ্দেশ্যে সদরঘাট থেকে ফার্মগেটে আসছিলেন তিনি। বাসটি জাতীয় প্রেসক্লাবের সামনে  পৌঁছালে আসামি রমজান আলী ভুক্তভোগী নারীর গা ঘেঁষে দাঁড়িয়ে তাকে যৌন নিপীড়ন করেন। ওই সময় নিষেধ করা হলেও রমজান আলী তাতে কর্ণপাত করেননি। বাসটি যখন মৎস্য ভবন মোড়ে পৌঁছায়, তখনো যৌন নিপীড়ন অব্যাহত থাকলে ভুক্তভোগী নারী চিৎকার করেন। তখন বাসের যাত্রীরা রমজানকে মারধর করে পুলিশের কাছে সোপর্দ করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার এসআই আব্দুল জব্বার বলেন, আসামি রমজান আলী বিদেশে ছিলেন। সম্প্রতি দেশে এসে একটি দোকানে বিক্রয়কর্মীর কাজ করছিলেন। 

ইত্তেফাক/জেডএইচডি