মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

কুমিল্লায় মন্দিরে হামলা: আরও এক আসামি গ্রেফতার

আপডেট : ০৭ জানুয়ারি ২০২২, ২১:৫৮

কুমিল্লায় পূজামণ্ডপের ঘটনার জের ধরে মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনায় দায়ের করা মামলায় শাজাহান মিয়া (৪০) নামে এক আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। 

শুক্রবার ভোরে নগরীর বজ্রপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। বিকালে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। গ্রেফতার শাজাহান মিয়া নগরীর বজ্রপুর এলাকার মকসুদ মিয়ার ছেলে।  

পুলিশ জানায়, নগরীর নানুয়ার দীঘিরপাড় এলাকায় অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন রেখে অবমাননার ঘটনায় নগরীর বিভিন্ন মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় সিসিটিভি ফুটেজ দেখে শাজাহান মিয়াকে শনাক্ত করা হয়। শুক্রবার অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়। 

কোতোয়ালি মডেল থানার ওসি কমল কৃষ্ণ ধর জানান, ‘সিসিটিভি ফুটেজের মাধ্যমে শাজাহান মিয়াকে শনাক্ত করা হয়েছে। এ ঘটনায় জড়িত অপর আসামিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।’

উল্লেখ্য, গত বছরের ১৩ অক্টোবর সকালে নগরীর নানুয়া দীঘির উত্তরপাড় এলাকার একটি অস্থায়ী পূজামণ্ডপে পবিত্র কোরআন রেখে অবমাননার খবরে নগরজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং এসময় নগরীর বিভিন্ন স্থানে হামলা, ভাংচুর, অগ্নিসংযোগ, ককটেল বিস্ফোরণ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একজনের প্রাণহানিসহ আহত হন অন্তত ৩০ জন। এসব ঘটনায় ১২টি মামলায় ৯৪ জনকে এজাহারনামীয় এবং অজ্ঞাতনামা আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ১২৮ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে ১২ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এই ১২ মামলার মধ্যে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ৫টি, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ৪টি ও থানা-পুলিশ ৩টির তদন্ত করছে। 

কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ সাংবাদিকদের বলেন, পূজামণ্ডপে পবিত্র কোরআন রেখে অবমাননার মূল হোতা ইকবাল হোসেনসহ মামলার কয়েক আসামিকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করা হবে।

ইত্তেফাক/এএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

দাউদকান্দিতে সড়কের নির্মাণকাজ বন্ধ থাকায় দুর্ভোগ

শিক্ষকের বেত্রাঘাতে মাদ্রাসাছাত্রের ‘মৃত্যু’ 

নির্যাতন সইতে না পেরে স্বামীর গোপনাঙ্গ কাটলেন স্ত্রী!

রাবি ভর্তি পরীক্ষায় প্রথম বরকত উল্লাহ 

এ সম্পর্কিত আরও পড়ুন

কুমিল্লা প্রেসক্লাবের সভাপতি লুৎফুর, সাধারণ সম্পাদক পারভেজ

কর্মস্থলে ফেরা হলো না ভূমি কর্মকর্তার

'সেদিন আসলে কী ঘটেছিল', ব্যাখ্যা দিলেন সংসদ সদস্য রাজী

নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে প্রাইভেটকার, প্রাণ গেলো স্ত্রী-শ্যালিকাসহ ভূমি কর্মকর্তার