শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

‘দেশের পরিস্থিতি ভালো নয়, কোটি কোটি মানুষ বেকার’

আপডেট : ১১ জানুয়ারি ২০২২, ১৮:৩৫

শুধু আইনশৃঙ্খলা পরিস্থিতি নয়, সার্বিকভাবে দেশের পরিস্থিতি ভালো নয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দুপুরে রংপুর সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। 

জিএম কাদের বলেন, বেকার সমস্যা একটা চরম পর্যায়ে চলে গেছে। লাখ নয়, কোটি কোটি মানুষ বেকার। আমি অবজারভ করে দেখেছি, মানুষ ফুটপাতের অর্ধেকটা দখল করে থাকে কেন? বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ছেলেরা ফুটপাতে বসে হকারি করছে। তারা স্কুটার চালায়, সিএনজিচালিত অটোরিকশা চালায়। পাঠাও বা উবার চালিয়ে তারা জীবিকা নির্বাহের চেষ্টা করে।
   
তিনি আরও বলেন, বিএনপি ১২ বছর ধরে ক্ষমতার বাইরে থেকে দুর্বল হয়ে পড়েছে। ‘বিএনপির নেতাকর্মীদের মাঝে ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। ‘আওয়ামী লীগও ২১ বছর ক্ষমতার বাইরে ছিল। তাদেরও দলের অবস্থান দুর্বল হয়ে পড়েছিল। আমি অনেককে বলতে শুনেছি, ৯৬ সালে তারা (আওয়ামী লীগ) ক্ষমতায় না এলে রাজনৈতিক দল হিসেবে টিকে থাকতে পারবে কি না এ নিয়ে নেতাকর্মীরা চিন্তিত ছিলেন। একইভাবে জাতীয় পার্টি ৩১ বছর ধরে ক্ষমতার বাইরে। তারপরও আমরা বেশিরভাগ নির্বাচনে অংশ নিয়েছিলাম। প্রার্থী দিয়েছি, এর মধ্যে ১০ শতাংশ প্রার্থী প্রতিকূলতার মধ্যে জয়ী হয়েছে।’

ইত্তেফাক/এমএএম