শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্বামীসহ শিক্ষার্থীকে মারধরের অভিযোগ, উত্তাল বরিশাল বিশ্ববিদ্যালয়

আপডেট : ১৯ জানুয়ারি ২০২২, ১৯:৩৮

শিক্ষার্থী ও তার স্বামী‌কে মারধর করা হয়েছে, এমন দাবিতে ব‌রিশাল বিশ্ববিদ‌্যালয় এলাকায় ভাঙচুর করে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঢাকা-কুয়াকাটা মহাসড়ক কিছু সম‌য়ের জন‌্য অব‌রোধ ক‌রে বি‌ক্ষোভ করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পু‌লিশ মোতায়েন করা হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (১১ জানুয়ারি) দিবাগত রাত ৯টার দি‌কে এই ঘটনা ঘ‌টে। 

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, চরকাউয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার সাইদুল আলম লিটনের অনুসারী জা‌হিদ হো‌সেন জয় নামের এক যুবক বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের প্রায়ই উত‌্যক্ত করতো। এর ধারাবাহিকতায় মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের এক ছাত্রী তার স্বামীকে নিয়ে ঘুরতে গেলে আটকে রেখে স্থানীয় যুবক জয়ের নেতৃত্বে লাঞ্ছিত ও মারধর করা হয়। এ ঘটনা জানাজানি হলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শেখ রাসেল পাঠাগার নামে একটি সংগঠনের কার্যালয় ভাঙচুর করে। 

ছবি: ইত্তেফাক

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রকিকুল ইসলাম ইয়া‌মিন জানান, বিশ্ববিদ্যালয়ের পাশেই আনন্দ বাজার এলাকায় এক শিক্ষার্থী তার স্বামীকে নিয়ে ঘুরতে যায় এবং সেখা‌নে খুনসুটি কর‌ছি‌লো। এ সময় তাদের সাথে অশোভন আচরণ করে মেম্বার লিটনের অনুসারী জয় সহ কিছু লোকজন। এরপর ছাত্রীর স্বামীকে মারধর শুরু করে তারা। প‌রে ওই ছাত্রী‌কেও মারধর করা হয়। বিষয়টি ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা সেখানে গিয়ে তাদের উদ্ধার করে।

ছবি: ইত্তেফাক
 
ব‌রিশাল বিশ্ববিদ‌্যাল‌য়ের প্রোক্টর খোর‌শেদ আলম ব‌লেন, শিক্ষার্থী‌দের বু‌ঝি‌য়ে ঘটনাস্থল ও সড়ক থে‌কে স‌রি‌য়ে আনা হ‌য়ে‌ছে। লিটন মেম্বার জনপ্রতি‌নি‌ধি সুলভ আচরণ ক‌রেননি। প‌রি‌স্থি‌তি বর্তমা‌নে শান্ত র‌য়ে‌ছে। শিক্ষার্থীরা কিছু দাবী ক‌রে‌ছে, সেগু‌লো আমরা দেখ‌ছি। 

ব‌রিশাল বন্দর থানা পু‌লি‌শের ওসি মো: আসাদুজ্জামান ব‌লেন, পু‌রো বিষয়‌টি আমরা জে‌নে‌ছি। ঘটনাস্থ‌লে অ‌তি‌রিক্ত পু‌লিশ মোতায়ন করা হ‌য়ে‌ছে, প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণে রয়েছে।

ইত্তেফাক/এসজেড