মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২, ১১ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

খুলনা বিভাগে এক দিনে ৮১ জনের করোনা শনাক্ত

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ০৯:২৭

খুলনা বিভাগে বাড়ছে করোনার সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৮১ জনের। এর আগে বৃহস্পতিবার করোনা শনাক্ত হয়েছিল ৫৪ জনের। ২৪ ঘণ্টার ব্যবধানে আক্রান্তের সংখ্যা ২৭ জনের শনাক্ত বেশি হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য বিভাগের প্রতিবেদন পর্যালোচনা করে দেখা গেছে, নতুন বছরের শুরুতেই করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। চলতি মাসের প্রথম দিন করোনায় আক্রান্ত নতুন রোগী ছিল মাত্র পাঁচ জন। শুক্রবার সেই সংখ্যা দাঁড়িয়েছে ৮১ জনে।

খুলনা ২০০ শয্যার ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রয়েছন ৯ জন। এর মধ্যে আইসিইউতে একজন এবং ইয়েলো জোনে আট জন রয়েছে।

খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, বৃহস্পতিবার রাতে খুমেকের পিসিআর মেশিনে ১৮৮ জনের করোনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আট জনের করোনা পজিটিভ এসেছে।

শুক্রবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত প্রতিবেদন থেকে জানা গেছে, খুলনা বিভাগের করোনা শনাক্তের সংখ্যা ৮১ জন। এর মধ্যে সীমান্তবর্তী জেলা যশোরেই ২৫ জন শনাক্ত হয়েছে। অপরদিকে কুষ্টিয়ায় ১৮ জন, ঝিনাইদহে ১৫ ও খুলনায় ১৩ জন শনাক্ত হয়। এছাড়া নড়াইলে সাত জন, মাগুরায় দুই জন ও সাতক্ষীরায় এক জনের করোনা শনাক্ত হয়েছে।

ইত্তেফাক/এমআর

এ সম্পর্কিত আরও পড়ুন

যবিপ্রবির জিনোম সেন্টারে আরও ৩৫ জনের ওমিক্রন শনাক্ত

চট্টগ্রামে ১ হাজার ১৭ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

খুলনা বিভাগে করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮

রামেক করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু