বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

এটা আমার কাজ নয়: পূজারা-রাহানে ইস্যুতে কোহলি

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১২:৩৫

টেস্ট ক্রিকেটে একটা সময় ভারতীয় দলে মিডল অর্ডারের মূল ভরসা ছিলেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় ও ভিভিএস লক্ষ্মণের মতো তারকারা। তাদের অবসর নেওয়ার পর এই হাল ধরেন চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে ও বিরাট কোহলি। গত প্রায় এক দশক ধরে এই তিনজন ভারতকে অনেক সাফল্য এনে দিয়েছেন। কিন্তু সাম্প্রতিক কালে তাদের ফর্ম ঠিক নামের পাশে মানাচ্ছে না।

বিগত দুই বছর ধরে কোনো সেঞ্চুরি নেই ভারতের টেস্ট অধিনায়ক বিরাট কোহলির। তবে অর্ধশত রানের ইনিংস আছে বেশ কয়েকটা। এইতো সদ্য শেষ হওয়া কেপটাউন টেস্টের প্রথম ইনিংসে করেছেন ৭০+ স্কোর। তিনিই দলের হয়ে সর্বোচ্চ রান করেছেন। তবু, সেঞ্চুরি না পাওয়ায় ঠিক কোহলি সুলভ পারফরম্যান্স বলা যাচ্ছে না।

বিরাট কোহলি

অন্যদিকে, গত এক বছর ধরে ব্যাটে রান নেই অপর দুই অভিজ্ঞ ব্যাটার চেতেশ্বর পূজারা ও আজিঙ্কা রাহানের। আর তাদের বিকল্প হিসেবে যারা সাইডবেঞ্চে বসে থাকেন, তারা সুযোগ পেলেই নিজেদের প্রতিভার জানান দিচ্ছেন। এমন অবস্থায় পূজারা ও রাহানেকে বসিয়ে নতুনদের সুযোগ দেওযার দাবি ওঠছে। তবে বিরাট কোহলি তার দীর্ঘদিনের সতীর্থদের পাশেই থাকছেন।

পূজারা ও রাহানেকে বাদ দেওয়ার প্রশ্নে ভারতীয় টেস্ট অধিনায়ক বলেন, ‘আমি এখানে বসেছি ভবিষ্যতে কী ঘটবে তা নিয়ে কথা বলার জন্য নয়। আপনাদের সম্ভবত নির্বাচকদের সঙ্গে এ নিয়ে আলোচনা করা উচিত, তাদের পরিকল্পনায় কী আছে। এটা আমার কাজ নয়।’

এ সময় তিনি আর বলেন, ‘আমি আগেও বলেছি, এখন আবারও বলছি, আমরা পূজারা এবং রাহানেকে সমর্থন করে যাবো। কারণ, তারা যে মানের খেলোয়াড় এবং বিগত বছরগুলোতে টেস্ট ক্রিকেটে ভারতের জন্য যা করেছে।’

ইত্তেফাক/টিএ

এ সম্পর্কিত আরও পড়ুন

বোর্ডের সঙ্গে ২ দফা মিটিং, তারপরও তামিমের না

পূর্ণশক্তির দল নিয়েই পাকিস্তানে যাবে অস্ট্রেলিয়া

র‌্যাংকিংয়ে বড় লাফ মুর্শিদার

ছেলে সন্তানের বাবা হলেন যুবরাজ

এ সম্পর্কিত আরও পড়ুন

তামিমের মন ভাঙাতে ব্যর্থ সুজন, চেষ্টা করছেন পাপনও

আফগান সিরিজের আগেই পেস বোলিং কোচ

বরিশালকে হারিয়ে শীর্ষে কুমিল্লা

অস্ট্রেলিয়ার অনুরোধে পাকিস্তানের ‘না’