শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
দৈনিক ইত্তেফাক

আপন মানুষের ঘরে ফেরার আকুতি

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৪:০২

ভুলে গেছেন নিজের নাম-ঠিকানা। বলতে পারছেন না কিছুই। শুধু মানুষ দেখলে ফ্যাল ফ্যাল করে তাকিয়ে থাকেন। চোখেমুখে আপন নিবাসে ফেরার ইচ্ছা ও আকুতি। আপনজনের কাছে ফিরতে হাতের ইশারায় বোঝানোর চেষ্টা। এমনই এক ঠিকানাহীন বৃদ্ধার খোঁজ মিলেছে ফরিদপুরের মধুখালী উপজেলার বাগাট ইউনিয়নে।

আপনজনসহ সব হারানো বৃদ্ধা পথে পথে ঘুরে আশ্রয় নিয়েছেন উপজেলার এক কৃষকের বাড়িতে। উপজেলার বাগাট ইউনিয়নের চানপুর গ্রামের আশ্রয়দাতা কৃষক মো. আকিদুল ইসলাম জানান, কয়েক মাস আগে বৃদ্ধা হঠাৎ তার বাড়ির বারান্দায় আশ্রয় নেন। কিন্তু তিনি নাম, ঠিকানা ও পরিচয় কিছুই বলতে পারছেন না। মানবিকতা ও মানবিক দৃষ্টিকোণ থেকে তিনি বাড়িতে তাকে আশ্রয় দিয়েছেন। তিনি আরও বলেন, তার হাতের ইশারা ও আকার-ইঙ্গিত দেখে যতটুকু বুঝতে পেরেছি, সে অনুযায়ী বিভিন্ন স্থানে তার আত্মীয়-স্বজন ও পরিবারের ঠিকানা খোঁজাখুঁজির চেষ্টা চালিয়েছি আমি। এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান, থানা ও সমাজসেবা অফিসে তিনি জানিয়েছেন। তবে কেউ কোনো সহায়তা করতে পারেননি।

বাগাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মতিয়ার রহমান খান বলেন, ওই কৃষক একজন গরিব চাষি, আকিদুলের মহানুভবতাকে ধন্যবাদ। যেখানে তার নিজেরই চলা কষ্টকর, সেখানে আরেকজনকে আশ্রয় দিয়ে মানবতার কাজ করেছেন। ইউনিয়ন পরিষদ থেকে সব ধরনের সাহায্য-সহযোগিতা করা হবে।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা কল্লোল সাহা বলেন, আমাদের পক্ষ থেকে সহযোগিতার চেষ্টা করা হবে।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগ, অচেতন অবস্থায় হাসপাতালে ভর্তি

ফরিদপুরে দুই সপ্তাহ পর উদ্ধার হলো শিক্ষকের ১০ লাখ টাকা

ইউপি চেয়ারম্যানের বাড়িতে ঢুকে শিশু সন্তানকে কুপিয়ে হত্যা

আড়িয়াল খাঁ নদে ডুবে যাওয়া যুবকের লাশ উদ্ধার

এ সম্পর্কিত আরও পড়ুন

বোয়ালমারীতে বস্তাবন্দী নারীর লাশ উদ্ধার

ফরিদপুরে সাড়ে ৪ হাজার লিটার সয়াবিন তেল জব্দ

ফরিদপুরে তিনশ লিটার সয়াবিন জব্দ, ৬০ হাজার টাকা জরিমানা

নদী গবেষণা ইনস্টিটিউটকে শক্তিশালী করা হচ্ছে: এনামুল হক শামীম