বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮
দৈনিক ইত্তেফাক

কেরানীগঞ্জে শিশু অপহরণের ১১ ঘণ্টা পর উদ্ধার, আটক ১ 

আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৭:৩৭

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে শুক্রবার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় চুনকুটিয়া এলাকায় নুর মোহাম্মদ আব্দুল্লাহ নামে এক বছরের শিশুকে অপহরণের ১১ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।

জানা যায়, শিশু অপহরণের ঘটনায় পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। বিষয়টি শিশুটির স্বজনরা র‍্যাব-১০ জানালে র‍্যাবের ক্যাম্প কমান্ডার আবুল কালাম আজাদ টানা ১১ ঘণ্টা অভিযান চালিয়ে অপহরণের সাথে জড়িত সাব্বির (২১) নামের অপহৃতকে আটক করে। তার দেওয়া তথ্য অনুযায়ী শনিবার সকালে আব্দুল্লাহকে উদ্ধার করে স্বজনদের কাছে ফিরিয়ে দেওয়া হয়। 

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ১০ এর ক্যাম্প কমান্ডার আরও জানায় গ্রেফতারকৃত সাব্বির শরীয়তপুর জেলার পালং থানার চরসারেঙ্গা গ্রামের বাবুল মিয়ার পুত্র। সে বর্তমানে রাজধানীর যাত্রাবাড়ীতে নবীনগর খালপাড় এলাকায় ভাড়া বাড়িতে বসবাস করে।  
র‌্যাব-১০ সিপিসি- ২ এর এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে এবং হাতেনাতে সাব্বিরকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় সে দীর্ঘদিন যাবৎ রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতাল ও বাসাবাড়ি থেকে শিশু বাচ্চা অপহরণ করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে প্রাইভেট হাসপাতালে নিয়ে মোটা অংকে কিডনি বিক্রি করতো। এ ব্যাপার র‍্যাব-১০ বাদি হয়ে অপহরণকারী সাব্বিরের বিরুদ্ধে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছে।

ইত্তেফাক/এমএএম

এ সম্পর্কিত আরও পড়ুন

‘অভিযান-১০’ লঞ্চের মালিক গ্রেফতার

বঙ্গোপসাগরে ডাকাতি, নারায়ণগঞ্জে মুক্তিপণ